শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০ ইং, ১২ অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১১ রবিউস-সানি, ১৪৪২ হিজরী
শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০ ইং, ১২ অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১১ রবিউস-সানি, ১৪৪২ হিজরী
শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০ ইং

শওকত আলীকে শেষ শ্রদ্ধা জানাল শরীয়তপুর সাংবাদিক সমিতি

শওকত আলীকে শেষ শ্রদ্ধা জানাল শরীয়তপুর সাংবাদিক সমিতি
শওকত আলীকে শেষ শ্রদ্ধা জানাল শরীয়তপুর সাংবাদিক সমিতি

শরীয়তপুরের কৃতি সন্তান, জাতীয় সংসদের সাবেক ডেপুটি স্পিকার ও শরীয়তপুর-২ আসনের সাবেক এমপি কর্নেল (অব.) শওকত আলীর কফিনে ফুল দিয়ে শেষ শ্রদ্ধা জানিয়েছেন শরীয়তপুর সাংবাদিক সমিতি, ঢাকার নেতারা। সোমবার বিকেলে কেন্দ্রীয় শহীদ মিনারে তার কফিনে সংগঠনের পক্ষ থেকে শেষ শ্রদ্ধা জানানো হয়। এর আগে তার মরদেহবাহী অ্যাম্বুলেন্স সেখানে পৌছলে হৃদয়বিদারক দৃশ্যের সৃষ্টি হয়।
সোমবার সকালে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ)প্রবীণ এই নেতা শেষ নি:শ্বাস ত্যাগ করেন। শরীয়তপুর-২ আসনে ৬ বার নির্বাচিত এই সাবেক সাংসদ ১৯৩৭ সালে জেলার নড়িয়া উপজেলার লোনসিং বাহের দিঘীরপাড় গ্রামে জন্ম নেন। তিনি মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং মহান স্বাধীনতা ও মুক্তিযুদ্ধে সাব সেক্টর কমান্ডার হিসেবেও দায়িত্ব পালন করেন। তিনি ১৯৬৯ সালে আগরতলা ষড়যন্ত্র মামলায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাথে আসামি হন এবং ওই সময়ে কারাবরণ করেন।
সোমবার কেন্দ্রীয় শহীদ মিনারে শরীয়তপুর সাংবাদিক সমিতি, ঢাকার পক্ষ থেকে তার কফিনে শেষ শ্রদ্ধা নিবেদন করা হয়। ওই সময়ে সংগঠনের সাধারণ সম্পাদক ও দৈনিক সমকালের সাংবাদিক আতাউর রহমান, যুগ্ম সম্পাদক ও বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস)সিনিয়র রিপোর্টার মহসীন বেপারি, অর্থ সম্পাদক ও দৈনিক গণমুক্তির সাংবাদিক শাহাদাত হোসেন শাহীন, সাবেক সাংগঠনিক সম্পাদক ও এশিয়ান টিভির চীফ রিপোর্টার হাবিবুর রহমান পলাশ, সাবেক দপ্তর সম্পাদক ও সময় টিভির সাংবাদিক ওবায়দুল্লাহ আল মামুন, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক মাহমুদুল হাসান ও ডেইলি বাংলাদেশের স্টাফ রিপোর্টার জাফর আহমেদসহ সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।
এদিকে কর্নেল (অব.) শওকত আলীর মৃত্যুতে শোক জানিয়ে বিবৃতি দিয়েছেন শরীয়তপুর সাংবাদিক সমিতি, ঢাকার সভাপতি ও যুগান্তরের সিনিয়র সাংবাদিক মোজাম্মেল হক চঞ্চল এবং সাধারণ সম্পাদক দৈনিক সমকালের সাংবাদিক আতাউর রহমান। এক শোকবার্তায় তারা মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।
বিবৃতিতে তারা বলেন, প্রবীন নেতা বীর মুক্তিযোদ্ধা শওকত আলীর মৃত্যুতে শরীয়তপুরের মানুষ একজন কৃতি সন্তানকে হারালো। মহান মুক্তিযুদ্ধে তার অবদান মানুষ দীর্ঘদীন স্মরণ করবে। তিনি তার কর্মের মাধ্যমেই মানুষের মাঝে বেচে থাকবেন।

মন্তব্য

comments

শরীয়তপুর নিউজে প্রকাশিত কোন তথ্য, ছবি, রেখচিত্র, আলোকচিত্র ও ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যাবহার করা নিষেধ!!


error: Content is protected !!