আজ মঙ্গলবার, ২৬ জানুয়ারি, ২০২১ ইং, ১২ মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ১২ জমাদিউস-সানি, ১৪৪২ হিজরী
Home » টপ »

নড়িয়া পৌরসভায় নৌকার মাঝি এ্যাড. আবুল কালাম আজাদ

নড়িয়া পৌরসভায় নৌকার মাঝি এ্যাড. আবুল কালাম আজাদ
এ্যাড. আবুল কালাম আজাদ

নড়িয়া পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন শরীয়তপুর জেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক এ্যাড. আবুল কালাম আজাদ।

 

তৃতীয় দফার ৬৪টি পৌরসভার নির্বাচনে মেয়র পদে প্রার্থী তালিকা চূড়ান্ত করেছে ক্ষমাতসীন আওয়ামী লীগ। শনিবার (২৬ ডিসেম্বর) আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় এ তালিকা চূড়ান্ত করা হয়। আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

এ্যাড. আবুল কালাম আজাদ দীর্ঘ সময় ধরে রাজনীতিতে সক্রিয় রয়েছেন। গনতন্ত্র প্রতিষ্ঠায় আশির দশকে স্বৈরাচার বিরোধী আন্দোলনে ঢাকার রাজপথে ছিলেন সামনের সারিতে। ছিলেন সরকারি কবি নজরুল কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক। সে সময় ছাত্রলীগের প্যানেল থেকে কলেজ সংসদে জি এস নির্বাচিত হন। পরবর্তীতে ১৯৮৫ সালে কাদের-চুন্নু পরিষদে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্যের দায়িত্ব পালন করেন। প্রয়াত আওয়ামীলীগ নেতা আব্দুর রাজ্জাক, তোফায়েল আহমেদ, কর্নেল (অবঃ) শওকত আলীর উপস্থিতিতে স্বৈরাচার বিরোধী আন্দোলনের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় মধুর কেন্টিনে গেরিলা উপাধিতে ভুষিত হয়েছিলেন। পরবর্তীতে শরীয়তপুরের রাজনীতিতেও এক গুরুত্বপূর্ন ব্যক্তিত্ব হয়ে ওঠেন। বর্তমানে জেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

 

শরীয়তপুরের আর্থ সামাজিক উন্নয়নে অসামান্য অবদান রয়েছে তার। গত কয়েক বছর আগে পদ্মার ভাঙ্গনে যখন বিপর্যস্ত শরীয়তপুরের নড়িয়ার মানুষ, তখন আশার আলো হয়ে অসহায় মানুষগুলোর পাশে দাড়িয়েছিলেন তিনি। পদ্মার ভাঙনে নিজের ভিটে মাটি বিলিন হলেও, বেরীবাঁধ স্থাপনের দাবীতে ছিলেন সরব। সে সময় পদ্মানদীর ডানতীর রক্ষা কমিটি গঠন করে আহ্বায়ক এর দায়িত্ব পালন করেন। সরকারের উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে যোগযোগের পাশাপাশি বেরীবাধ বাস্তবায়নের দাবীতে বিভিন্ন আন্দোলন-সংগ্রামে নেতৃত্ব দিয়েছেন সামনে থেকে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ও পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম এর আন্তরিক প্রচেষ্টায় পদ্মার ডান তীর জুড়ে নড়িয়ার মানুষের স্বপ্নের বেরীবাধ আজ বাস্তবায়িত হচ্ছে। বেরীবাঁধ বাস্তবায়নে গুরুত্বপূর্ন অবদানের কারনে নড়িয়ার গণমানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছেন।

 

একজন সফল আইনজীবি হিসেবে শরীয়তপুর জেলা জুড়ে সুনাম রয়েছে তার। আইন পেশার মাধ্যমে সমাজে ন্যায় প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছেন অনবরত। এছাড়া শরীয়তপুর জেলা আইনজীবি সমিতির দুইবারের সফল সভাপতির দায়িত্ব পালন করছেন। পাশাপাশি শরীয়তপুরের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল শরীয়তপুর নিউজ২৪.কম এর সম্পাদক ও প্রকাশকের দায়িত্ব পালন করছেন।

 

নৌকা পেয়ে এ্যাড. আবুল কালাম আজাদ তার প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, “আমি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতি কৃতজ্ঞ। তিনি আমার উপর আস্থা রেখে আমাকে নৌকা প্রতীক দিয়েছেন। ইনশাআল্লাহ নির্বাচনে নৌকা মার্কাকে জয়ী করে মাননীয় প্রধানন্ত্রীর আস্থার প্রতিদান দিতে পারবো। কৃতজ্ঞতা প্রকাশ করছি প্রিয় নেতা পানি সম্পদ উপমন্ত্রী একে এম এনামুল হক শামীম এবং নড়িয়ার সর্বস্তরের নেতাকর্মী ও সাধারণ মানুষের প্রতি।”

 

 

মন্তব্য

comments

শরীয়তপুর নিউজে প্রকাশিত কোন তথ্য, ছবি, রেখচিত্র, আলোকচিত্র ও ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যাবহার করা নিষেধ!!