আজ মঙ্গলবার, ২৬ জানুয়ারি, ২০২১ ইং, ১২ মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ১২ জমাদিউস-সানি, ১৪৪২ হিজরী

লন্ডন পুলিশের উপকমিশনার হলেন শরীয়তপুরের ছেলে মুরাদ

শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলার দক্ষিন রামভদ্রপুর গ্রামের ছেলে ব্যারিস্টার মুরাদ আহমেদ যুক্তরাজ্য (লন্ডন) এর পুলিশের উপকমিশনার হিসেবে নিয়োগ প্রাপ্ত হয়েছেন। তিনি জেলার দক্ষিন রামভদ্রপুর গ্রামের বিশিষ্ট ইসলামী শিক্ষানুরাগী রামভদ্রপুর কে আই আলিম মাদ্রাসার প্রতিষ্ঠাতা অধ্যক্ষ ও উপজেলা আওয়ামীলীগের সদস্য মাওলানা আব্দুস সামাদ নূরীর তৃতীয় পুত্র। সে নিজ গ্রামে পিতা প্রতিষ্ঠিত কে আই আলিম মাদ্রাসা থেকে শিক্ষার হাতে খড়ি নিয়ে একই মাদ্রাসা থেকে দাখিল পাশ করেন। এর পরে ভর্তি হন উপজেলার প্রথম উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান এম. রেজা ডিগ্রী কলেজে। সেখান থেকে কৃতিত্বের সাথে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ন হয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক সম্মান পাশ করে আইন শিক্ষায় উচ্চ ডিগ্রী অর্জনের জন্য যুক্তরাজ্য সরকারের ভিত্তি নিয়ে লন্ডন গমন করেন। সেখানে ব্যারিস্টার অব ‘ল’ ডিগ্রি অর্জনের পরে যুক্তরাজ্য সরকারের আমন্ত্রনে সে দেশের হাইকোট ডিভিশনের উপ পুলিশ কমিশনার হিসেবে নিয়োগ প্রাপ্ত হন। অত্যন্ত গ্রাম থেকে উঠে আসা এই কৃতি শিক্ষার্থীর সাফল্যে তার সহপাঠি ও কে আই আলিম মাদ্রাসা এবং এম. এ রেজা ডিগ্রি কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন। সে সাথে দেশে ফিরলে তাকে আনুষ্ঠানিক ভাবে সংবর্ধনা দিবেন বলে জানিয়েছেন এম. এ রেজা ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোঃ আনোয়ার হোসেন।
এদিকে কৃতি এই বাঙ্গালী শিক্ষার্থী মুরাদ আহমেদ এর জন্মদাতা আজিবন মানুষ কারিগর অধ্যক্ষ মাওলানা আব্দুস সামাদ নূরী বলেন, মুরাদ প্রত্যন্ত গ্রাম থেকেই লেখপড়া করে দেশের গন্ডি ছাড়িয়ে বিশ্ব পরিমন্ডলে বাংলাদেশের সন্তানদের কৃতিত্বের স্বাক্ষর রেখেছে। তার এই সাফল্যের পিছনে তাকে অনুপ্রানিত করেছে তার মা ও পরিবারের সদস্যগণ। সেই সাথে শিক্ষকদের অনুপ্রেরণা ও ভালোবাসায় সে আজ আল্লাহর রহমতে আন্তর্জাতিক ভাবে পরিচিতি লাভ করেছে। আমি বিশ্বাস করি প্রতিভা বিকাশের সুযোগ দিলে আমাদের গ্রামের ছেলেরাও দেশ ও দেশের বাইরে তাদের কৃতিত্বের স্বাক্ষর রাখতে পারে। যার উৎকৃষ্ট উদাহরণ ব্যারিস্টার মুরাদ আহমেদ।

মন্তব্য

comments

শরীয়তপুর নিউজে প্রকাশিত কোন তথ্য, ছবি, রেখচিত্র, আলোকচিত্র ও ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যাবহার করা নিষেধ!!