আজ সোমবার, ৮ মার্চ, ২০২১ ইং, ২৩ ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৩ রজব, ১৪৪২ হিজরী

লেবাননে মন্ত্রিসভার সংকট সমাধানে শীঘ্রই বৈঠক: প্রধানমন্ত্রী হাসান

লেবাননের তত্ত্বাবধায়ক সরকারের প্রধানমন্ত্রী হাসান দিয়াব মঙ্গলবার (১৯ জানুয়ারি) সংবাদ মাধ্যমকে জানান, প্রেসিডেন্ট মিশেল আউন এবং প্রধানমন্ত্রী মনোনীত সাদ হারিরি শীঘ্রই নতুন সরকার গঠনের জন্য একটি যথাযথ সমাধান খুঁজতে বৈঠক করবেন।

এর আগে, প্রেসিডেন্ট মিশেল আউন ও প্রধানমন্ত্রী মনোনীত সাদ হারিরির মধ্যে ক্রমবর্ধমান উত্তেজনার কারণে ভেঙ্গে যায় মন্ত্রিসভা গঠন প্রক্রিয়া। দুই নেতার মাঝে ঐক্য ফেরাতে মন্ত্রীসভা অচলাবস্থা থেকে উদ্ধারের লক্ষ্যে বাবদা প্রাসাদে প্রেসিডেন্ট মিশেল আউনের সাথে এক বৈঠকের পর হাসান দিয়াব এই ঘোষণা দিয়েছেন।

মিশেল আউনের সাথে সাক্ষাতের আগে হাসান দিয়াব প্রধানমন্ত্রী মনোনীত সাদ হারিরি এবং সংসদের স্পিকার নাবিহ বেরি’র সাথে আলাদাভাবে সাক্ষাৎ করেন।

সাক্ষাতের পর হাসান দিয়াব সাংবাদিকদের বলেন, আমি রাষ্ট্রপতির সাথে দেশের স্বার্বিক পরিস্থিতি, বিশেষ করে সরকার গঠনের বিষয়টি নিয়ে আলোচনা করেছি। আমি প্রেসিডেন্টের কাছ থেকে সরকার গঠন প্রক্রিয়া পুনরায় সক্রিয় করার জন্য সাড়া পেয়েছি।

তিনি আরো বলেন, আমি যখন প্রধানমন্ত্রী মনোনীত সাদ হারিরি এবং স্পিকার নাবিহ বেরি’র সাথে বৈঠক করি, তাদের কাছ থেকেও এ বিষয়ে সাড়া পেয়েছি।

হাসান দিয়াব বলেন, “আমি মনে করি ইনশাল্লাহ শীঘ্রই প্রেসিডেন্ট আউন এবং প্রধানমন্ত্রী মনোনীত সাদ হারিরির মধ্যে একটি বৈঠক অনুষ্ঠিত হবে। তারা মন্ত্রী পরিষদ গঠন নিয়ে ফলপ্রসু আলোচনা করবেন এবং যত তাড়াতাড়ি সম্ভব সরকার গঠনের জন্য উপযুক্ত সমাধানে পৌঁছাবেন।

উল্লেখ্য, বৈরুত বন্দরে ভয়াবহ বিস্ফোরণের পর ১০ আগস্ট হাসান দিয়াব প্রধানমন্ত্রী থেকে পদত্যাগ করেন। এরপর থেকে লেবাননে পুর্নাঙ্গ সরকার গঠন না হওয়ায় তিনি তত্ত্বাবধায়ক সরকারের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করে যাচ্ছেন।

মন্তব্য

comments

শরীয়তপুর নিউজে প্রকাশিত কোন তথ্য, ছবি, রেখচিত্র, আলোকচিত্র ও ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যাবহার করা নিষেধ!!