আজ সোমবার, ৮ মার্চ, ২০২১ ইং, ২৩ ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৩ রজব, ১৪৪২ হিজরী

নড়িয়ায় আশ্রয়ন প্রকল্পের ঘর পেল ৮০ পরিবার

মুজিববর্ষ উপলক্ষে সারাদেশের মতো শরীয়তপুরের নড়িয়া উপজেলায় প্রথম পর্যায়ে ভূমি ও গৃহহীন ৮০টি পরিবারের মধ্যে ঘর হস্তান্তর করা হয়েছে। শনিবার (২৩ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশে একযোগে হস্তান্তর কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

পরে নড়িয়া উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার থেকে আনুষ্ঠানিক ভাবে গৃহহীন পরিবারগুলোকে ঘরের চাবি হস্তান্তর করা হয়।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান এ কে এম ইসমাইল হক, সহকারি কমিশনার (ভুমি) মো. মোরশেদুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আহাদী হোসেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জহিরুল ইসলাম জাকির, মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা মোস্তফা প্রমুখ।

প্রসঙ্গত ‘মুজিববর্ষ’ উপলক্ষে ‘আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার’ স্লোগানে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্প-২-এর আওতায় এসব ঘর নির্মাণ করা হয়েছে।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় থেকে জানা গেছে, মুজিব শতবর্ষে ভূমিহীন-গৃহহীন পরিবারসহ মোট ১২১টি ঘর বরাদ্দ এসেছে। প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের অর্থায়নে প্রতিটি ঘর নির্মাণে ব্যয় এক লাখ ৭১ হাজার টাকা। তবে প্রথম পর্যায়ে ৮০টি পরিবারকে ঘর বুঝিয়ে দেওয়া হলো।

মন্তব্য

comments

শরীয়তপুর নিউজে প্রকাশিত কোন তথ্য, ছবি, রেখচিত্র, আলোকচিত্র ও ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যাবহার করা নিষেধ!!