আজ শুক্রবার, ৫ মার্চ, ২০২১ ইং, ২০ ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১৯ রজব, ১৪৪২ হিজরী

ব্রাজিলে বিমান বিধ্বস্ত হয়ে ক্লাব প্রেসিডেন্টসহ ৪ ফুটবলারের মৃত্যু

ব্রাজিলের লাস পালমাস নামক একটি ক্লাবের প্রেসিডেন্টসহ চার ফুটবলার বিমান বিধ্বস্ত হয়ে মারা গেছেন। মারা গেছেন পাইলটও। রোববার (২৪ জানুয়ারি) লুজিমাঙ্গুয়েস নামক স্থানে সকাল ৮টা ১৫ মিনিটে এই দুর্ঘটনা ঘটে। সোমবার রাতে ভিলা নোভা ক্লাবের বিপক্ষে তাদের খেলার কথা ছিল। এই ঘটনার পর ম্যাচটি স্থগিত করা হয়েছে। খবর ডেইলি মিররের।

লাস পালমাসের পক্ষ থেকে এক বার্তায় জানানো হয়েছে যে, ক্লাবটি ভিলা নোভার বিপক্ষে বিমানে করে খেলতে যাচ্ছিল। বেসরকারি সংস্থার এই বাণিজ্যিক বিমানটি উড্ডয়ন করতে গিয়ে রানওয়ের শেষ প্রান্তে ভূপাতিত হয়। তাতে ঘটনাস্থলেই প্রেসিডেন্ট লুকাস মেইরা, পাইলট ওয়াগনার মাচাদো, ফুটবলার- লুকাস প্রাদেস, গুইলহেরমে নোয়ি, রানুলি ও মার্কাস মোলিনারি মারা যান।

বিমানটি ৮০০ কিলোমিটার দূরের গইয়ানিয়ার উদ্দেশ্যে যাত্রা করতে যাচ্ছিল। সেখানে কোপা ভার্দের শেষ ষোলোর ম্যাচে সোমবার ভিলা নোভার মুখোমুখি হওয়ার কথা ছিল তাদের।

যে চারজন খেলোয়াড় মারা গেছেন তারা চলতি বছর (২০২১) পালমাসে যোগ দিয়েছেন। তার মধ্যে প্রাদেস, নোয়ি ও রানুলে গেল সপ্তাহে করোনা আক্রান্ত হয়েছিলেন।

লাস পালমাম ব্রাজিলের চতুর্থ টায়ারের একটি দল। এই ঘটনায় তারা গভীর শোক প্রকাশ করেছে। নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছে। পাশাপাশি তাদের সব ধরনের সহযোগিতা দেওয়ারও আশ্বাস দিয়েছে।

উল্লেখ্য, এর আগে ২০১৬ সালে ব্রাজিলের শাপেকোয়েন্স নামক একটি ক্লাবের পুরো স্কোয়াডের সবাই বিমান দুর্ঘটনায় নিহত হয়েছিল। তারা কোপা সুদামারিকানার ফাইনাল খেলতে কলম্বিয়া যাচ্ছিল। যাওয়ার পথে মেদিলিন নামক স্থানে বিধ্বস্ত হয়েছিল।

মন্তব্য

comments

শরীয়তপুর নিউজে প্রকাশিত কোন তথ্য, ছবি, রেখচিত্র, আলোকচিত্র ও ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যাবহার করা নিষেধ!!