আজ শনিবার, ৬ মার্চ, ২০২১ ইং, ২১ ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২১ রজব, ১৪৪২ হিজরী

লন্ডন থেকে আসা সেই ২৮ প্রবাসীর ২৫ জনেরই করোনা নেগেটিভ

যুক্তরাজ্যের লন্ডন থেকে সিলেটে আসা সেই ২৮ প্রবাসীর মধ্যে ২৫ জনের করোনার রিপোর্ট একদিনে বদলে গেছে। দ্বিতীয় দফায় নমুনা পরীক্ষায় তাদের করোনা নেগেটিভ আসে, আর তিনজনের রিপোর্ট আগের মতোই পজিটিভ এসেছে।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) আরটি-পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষার পর এ রিপোর্ট আসে। এর আগে সোমবার (২৫ জানুয়ারি) বেসরকারি সংস্থা সীমান্তিকের আরটি-পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় এ ২৮ প্রবাসীর করোনা পজিটিভ এসেছিল।

তবে তাদের কারও উপসর্গ না থাকায় ওইদিন রাতেই ফের নমুনা সংগ্রহ করে শাবিপ্রবির আরটি-পিসিআর ল্যাবে পাঠানো হয় বলে জানান স্বাস্থ্য বিভাগ, সিলেট-এর সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান। তিনি জানান, ‘তাদের নমুনা পরীক্ষার রিপোর্ট মঙ্গলবার রাতে এসেছে। প্রকাশিত রিপোর্ট অনুযায়ী ২৫ জনের করোনা নেগেটিভ এবং ৩ জনের পজিটিভ আসে।’

এদিকে, যুক্তরাজ্যে করোনাভাইরাসের যে নতুন ধরনটি শনাক্ত হয়েছে, লন্ডন ফেরত এই প্রবাসীদের ভেতর সেটা রয়েছে কিনা, তা পরীক্ষা করে দেখতে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউটের(আইইডিসিআর) সাত সদস্যের একটি বিশেষজ্ঞ টিম সিলেটে এসেছেন।

সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মন্ডল এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘বিশেষজ্ঞ টিমের সদস্যরা এ ২৮ প্রবাসীর নমুনা মঙ্গলবার রাতে সংগ্রহ করেছেন। নমুনা ঢাকায় পাঠানো হচ্ছে। একই সাথে তারা যুক্তরাজ্য থেকে আসা পজিটিভ যাত্রীদের রোগের ধরন নিয়ে তারা পরীক্ষা নিরীক্ষা করবেন বলেও জানান তিনি।’

মন্তব্য

comments

শরীয়তপুর নিউজে প্রকাশিত কোন তথ্য, ছবি, রেখচিত্র, আলোকচিত্র ও ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যাবহার করা নিষেধ!!