আজ শুক্রবার, ৫ মার্চ, ২০২১ ইং, ২০ ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১৯ রজব, ১৪৪২ হিজরী

৪ ফেব্রুয়ারির মধ‌্যে স্কুল-কলেজ খুলতে প্রস্তুতির নির্দেশ

স্বাস্থ্যবিধি মেনে ৪ ফেব্রুয়ারির মধ্যে শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে প্রস্তুতি নেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে। শিক্ষক-শিক্ষার্থীদের স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিতে একটি গাইডলাইনও প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর ।

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) এ নির্দেশনা দিয়ে জেলা ও উপজেলা শিক্ষা অফিস ও আঞ্চলিক পরিচালকের কার্যালয়ে চিঠি পাঠানো হয়েছে।

গাইডলাইন অনুসরণ করে স্কুল-কলেজগুলো প্রস্তুতি নিচ্ছে কি না- তা মনিটরিং করবেন মাঠ পর্যায়ের শিক্ষা কর্মকর্তারা। সেটি অনুসরণ করে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি মনিটরিংয়ের মাধ্যমে নিশ্চিত করবেন তারা। একই সাথে এ বিষয়ে প্রতিবেদন পাঠাবেন শিক্ষা অধিদপ্তরে।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে বলা হয়েছে, গাইডলাইন অনুসরণ করে সব শিক্ষাপ্রতিষ্ঠান পরিষ্কার-পরিচ্ছন্ন, স্বাস্থ্যসম্মত, নিরাপদ ও আনন্দময় প্রতিষ্ঠান হিসেবে নিজেদের প্রস্তুত করছে কি না- তা পরীক্ষা করা প্রয়োজন। সেজন‌্য সব জেলা ও উপজেলার শিক্ষাপ্রতিষ্ঠানে এ কার্যক্রম মনিটরিং করবেন আঞ্চলিক পরিচালক, জেলা শিক্ষা কর্মকর্তা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা। কোনো প্রতিষ্ঠান গাইডলাইন বাস্তবায়ন করতে না পারলে, কেন পারছে না তা ই-মেইলে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মনিটরিং ও ইভ্যালুয়েশন শাখার পরিচালককে জানাতে হবে।

এর আগে গত ২২ জানুয়ারি করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি নিশ্চিত করে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার জন‌্য গাইডলাইন প্রকাশ করে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

 

মন্তব্য

comments

শরীয়তপুর নিউজে প্রকাশিত কোন তথ্য, ছবি, রেখচিত্র, আলোকচিত্র ও ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যাবহার করা নিষেধ!!