আজ শনিবার, ৩১ জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, ১৬ শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২০ জিলহজ, ১৪৪২ হিজরি
Home » টপ »

শরীয়তপুরে তিন পৌরসভায় ভোটগ্রহন আজ

৩য় ধাপে শরীয়তপুরের নড়িয়া, ভেদরগঞ্জ এবং জাজিরা পৌরসভায় ভোটগ্রহন আজ। ইতিমধ্যে প্রচার প্রচারণা শেষ করেছেন প্রার্থীরা। নির্বাচন শুরু হতে আর মাত্র কয়েক ঘণ্টা বাকি। শেষ মুহুর্তে প্রার্থীরা ভোটারদের দ্বারে দ্বার ঘুরে ভোট প্রার্থনা করছেন। দিয়েছেন উন্নয়নের নানা প্রতিশ্রুতি। চেষ্টা করেছেন ভোটারদের মন জয় করার। সবাই আশা করছেন সুষ্ঠু নির্বাচন হলে জয়লাভ করার।

আজ ৩০ জানুয়ারি শনিবার সকাল ৮ টা থেকে একযোগে তিনটি পৌরসভাতেই ভোট গ্রহণ শুরু হবে। ভোটগ্রহণ চলবে একটানা বিকেল ৪ টা পর্যন্ত। তিন পৌরসভায়ই ব্যালট পেপারের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

তিন পৌরসভার মধ্যে নড়িয়া পৌরসভায় মোট ভোটার রয়েছে ১৯৮৬৯ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ৯৮৬৬ জন এবং নারী ভোটার ১০০০৩ জন। এই পৌরসভা ৩জন মেয়র প্রার্থী এবং সাধারণ ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে মোট ৪২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

অপর দিকে ভেদরগঞ্জ পৌরসভায় মোট ভোটার রয়েছে ৮০৯৯ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ৪০৫৫ জন এবং নারী ভোটার ৪০৪৪জন। এই পৌরসভা ৩ জন মেয়র প্রার্থী এবং সাধারণ ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে মোট ৩৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জাজিরা পৌরসভায় মোট ভোটার রয়েছে ১৭২৫৮ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ৮৭৫৯ জন এবং নারী ভোটার ৮৪৯৯ জন। এই পৌরসভা ৪ জন মেয়র প্রার্থী এবং সাধারণ ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে মোট ৫১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদিকে তিনটি পৌরসভায় নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করার লক্ষ্যে প্রশাসন সকল প্রস্তুতি গ্রহণ করেছে। আইনশৃঙ্খলা বাহিনীর তিন স্তরের নিরাপত্তা বেষ্টনীর মধ্যে এবারের পৌরসভার ভোট গ্রহণ সম্পন্ন করবেন।

মন্তব্য

comments

শরীয়তপুর নিউজে প্রকাশিত কোন তথ্য, ছবি, রেখচিত্র, আলোকচিত্র ও ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যাবহার করা নিষেধ!!