আজ সোমবার, ৮ মার্চ, ২০২১ ইং, ২৩ ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৩ রজব, ১৪৪২ হিজরী

সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন হয়েছে: ইসি সচিব

তৃতীয় ধাপে দেশের ৬২টি পৌরসভায় নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয়েছে বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনের (ইসি) সিনিয়র সচিব মো. আলমগীর।
শনিবার সন্ধ্যা সাড়ে ৭টায় রাজধানীর নির্বাচন ভবনে সাংবাদিকদের কাছে এ প্রতিক্রিয়া ব্যক্ত করেন তিনি।

গণমাধ্যমসহ বিভিন্ন উৎসের বরাত দিয়ে ইসির সিনিয়র সচিব বলেন, নির্বাচন সুষ্ঠু ও ভালো হয়েছে। মাত্র দুটি কেন্দ্রে ঝামেলা হয়েছে। এছাড়া ভোট শান্তিপূর্ণ হয়েছে। দুটি কেন্দ্রে ঝামেলা বিবেচনায় বলা যায় এটা নগণ্য।

তিনি বলেন, জামালপুরের সরিষাবাড়ি পৌরসভায় একটি কেন্দ্রে ১০টি পাতা হারিয়ে গিয়েছিল। এতে ভোট স্থগিত করা হয়েছে। একই সঙ্গে রিটার্নিং ও পোলিং অফিসারকে গ্রেফতার করা হয়েছে। কুমিল্লা বরুড়া পৌরসভায় একটি কেন্দ্রে ব্যালট বাক্স তছনছ করা হয়েছে। এ কারণে একটি কেন্দ্রের নির্বাচন স্থগিত করা হয়েছে।

টাঙ্গাইলের ভূঞাপুর পৌর নির্বাচনে কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের ওপর হামলার ঘটনা প্রসঙ্গে সিনিয়র সচিব বলেন, এমন কোনো তথ্য আমাদের কাছে নেই। এটা হতে পারে গুজব।

পৌর নির্বাচনে ভোটের হার কেমন হতে পারে- জানতে চাইলে মো. আলমগীর বলেন, পৌরসভা নির্বাচনে ভোট ভালো হয়েছে। বরাবরের মতো বলা যায় ভোটের হার ৬০ থেকে ৭০ শতাংশ হবে।

মন্তব্য

comments

শরীয়তপুর নিউজে প্রকাশিত কোন তথ্য, ছবি, রেখচিত্র, আলোকচিত্র ও ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যাবহার করা নিষেধ!!