আজ শনিবার, ১৯ জুন, ২০২১ খ্রিস্টাব্দ, ৫ আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ৮ জিলকদ, ১৪৪২ হিজরি

কাজের গতি আনতে বিএসইসি’র চুক্তি

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এর চেয়ারম্যান ও নির্বাহী পরিচালকদের মধ্যে প্রাতিষ্ঠানিক পর্যায়ে বার্ষিক কর্ম সম্পাদন চুক্তি ২০২০-২১ সই হয়েছে। চুক্তির ফলে কমিশনের সব ধরনের কাজ অধিকতর গতিশীল হবে। একই সঙ্গে কাজে আসবে স্বচ্ছতা ও জবাবদিহীতা।

রোববার (৩১ জানুয়ারি) বিএসইসির চেয়ারম্যান ও নির্বাহী পরিচালকদের মধ্যে প্রাতিষ্ঠানিক পর্যায়ে এই সই হয় বলে এক বিজ্ঞপ্তিতে জানিয়েছেন কমিশনের নির্বাহী পরিচালক (চলতি দায়িত্ব) ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম।

এতে বলা হয়েছে, এই চুক্তির মাধ্যমে কমিশনের সার্বিক কর্ম সম্পাদনের নিরপেক্ষ নৈর্ব্যত্তিক বা সংখ্যাভিত্তিক মূল্যায়ন সম্ভব হবে। ফলে কমিশনের বার্ষিক কর্ম সম্পাদন অধিকতর গতিশীল, স্বচ্ছ ও জবাবদিহীতাপূর্ণ হবে।

কমিশনে সভাকক্ষে চুক্তি সই অনুষ্ঠানের সভাপতিত্ব করেন কমিশনের চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম। অনুষ্ঠানে সকল কমিশনার, সকল নির্বাহী পরিচালক ও এপিএ (বার্ষিক কর্ম সম্পাদন চুক্তি) টিমের সদস্যরা উপস্থিত ছিলেন।

কমিশন থেকে আরও জানানো হয়েছে, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন সরকারের একটি গুরুত্বপূর্ণ সহযোগী প্রতিষ্ঠান হিসেবে ২০১৪-১৫ অর্থ বছর থেকে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের আওতায় পুঁজিবাজার সংশ্লিষ্ট বিভিন্ন কর্ম সম্পাদন সূচক বাস্তবায়নে সফলভাবে কাজ করছে এবং ধারাবাহিকভাবে কমিশন এপিএতে উল্লেখিত লক্ষ্যমাত্রা পূরণে সক্ষম হয়েছে।

ইতোমধ্যে সল্পসময়ে এপিএ’র সার্বিক কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য গঠিত কমিটি বার্ষিক কর্ম সম্পাদন চুক্তি বিষয়ে কমিশনের সকল বিভাগকে অধিকতর অবহিতকরণ ও কমিশনের সার্বিক কার্যক্ষমতা উন্নতি সংক্রান্ত ২টি ওরিয়েন্টেশন প্রোগ্রামের আয়োজন করেছে। এই প্রোগ্রামে প্রধান বক্তা হিসেবে কমিশনার মো. আবদুল হালিম উপস্থিত ছিলেন। এই ২টি প্রোগ্রামে কমিশনের সহকারী পরিচালক ও তদূর্ধ্ব সকল কর্মচারিকে এপিএ সম্পর্কে অধিকতর ধারণা দেয়া হয়।

মন্তব্য

comments

শরীয়তপুর নিউজে প্রকাশিত কোন তথ্য, ছবি, রেখচিত্র, আলোকচিত্র ও ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যাবহার করা নিষেধ!!