আজ শুক্রবার, ১৪ মে, ২০২১ খ্রিস্টাব্দ, ৩১ বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১ শাওয়াল, ১৪৪২ হিজরি

শরীয়তপুরে করোনার টিকাদান কার্যক্রমের উদ্বোধন

শরীয়তপুরে করোনার টিকাদান কার্যক্রম এর উদ্বোধন করা হয়েছে। ৭ ফেব্রুয়ারী রবিবার সকাল ৯টায় সদর হাসপাতালের ডাঃ সাদমান সাকিবকে টিকা দেওয়ার মাধ্যমে করোনার টিকা দেওয়ার কার্যক্রম শুরু করেন। টিকা দেওয়া কার্যক্রম উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান। জেলা সিভিল সার্জন ডাঃ আব্দুল্লাহ আল মুরাদ এর সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শরীয়তপুর জেলা পুলিশ সুপার এস.এম. আশরাফুজ্জামান, শরীয়তপুর পৌরসভার মেয়র রফিকুল ইসলাম কোতোয়াল, নব-নির্বাচিত মেয়র এ্যাড. পারভেজ রহমান জন, সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক মুনীর আহমেদ খান, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আবদুস সোবহান প্রমুখ।
স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, জেলায় প্রথম পর্যায়ে ৩৬ হাজার করোনার টিকা দেওয়া হবে। অগ্রাধিকার পাওয়া ব্যক্তিদের পাশাপাশি ৫৫ বছরের বেশি বয়সের মানুষকেও টিকা দেওয়া হবে। তাঁদের নিবন্ধন কার্যক্রম চলছে। নিবন্ধন ও টিকা দেওয়ার জন্য জেলা হাসপাতাল, পুলিশ হাসপাতাল, জেলা প্রশাসকের কার্যালয় ও ৬ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ব্যবস্থা রাখা হয়েছে। সেখানে কেন্দ্র প্রস্তত করা হয়েছে।
এ পর্যন্ত সাড়ে ৪ হাজার ব্যক্তির নিবন্ধন শেষ হয়েছে। স্বাস্থ্য বিভাগ সূত্রে আরো জানা যায়, শরীয়তপুরে এ পর্যন্ত ১ হাজার ৮৯৮ জন করোনায় আক্রান্ত হয়েছিলেন। তাঁদের মধ্যে ১ হাজার ৮৪৩ জন সুস্থ হয়েছেন। আর ২৩ জন মৃত্যুবরণ করেছেন। বর্তমানে জেলায় ৩২ জন আক্রান্ত রোগী রয়েছে। জেলায় এ পর্যন্ত ৯ হাজার ৪৩৭ ব্যক্তির নমুনা সংগ্রহ করা হয়েছে।

মন্তব্য

comments

শরীয়তপুর নিউজে প্রকাশিত কোন তথ্য, ছবি, রেখচিত্র, আলোকচিত্র ও ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যাবহার করা নিষেধ!!