আজ শনিবার, ৩১ জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, ১৬ শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২০ জিলহজ, ১৪৪২ হিজরি

চারলেনের রাস্তা দিয়ে শরীয়তপুরের মানুষ পদ্মা সেতুতে উঠবে: পানি সম্পদ উপমন্ত্রী

চারলেনের রাস্তা দিয়ে শরীয়তপুরের মানুষ পদ্মা সেতুতে উঠবে: পানি সম্পদ উপমন্ত্রী
ম্যারাথন দৌড় প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখছেন উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম। ছবি-শরীয়তপুর নিউজ

পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম এমপি বলেছেন পদ্মা সেতুর চালুর দিন থেকেই চার লেনের রাস্তা দিয়ে শরীয়তপুরের মানুষ পদ্মা সেতুতে উঠতে পারবে। অনেকে ফেইসবুকে এ বিষয় নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছেন। আমি এবং শরীয়তপুর-১ আসনের সাংসদ ইকবাল হোসেন অপুর যৌথভাবে প্রচেষ্টা চালাচ্ছি। নির্ধারিত সময়ের মধ্যেই চারলেনের রাস্তার কাজ সম্পুর্ণ করা যাবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনা রয়েছে পদ্মাসেতু বাস্তবায়নের পরপরই মেঘনা নদীতে টার্নেল অথবা সেতু তৈরী করে সারা বাংলাদেশকে সড়ক নেটওয়ার্কের আওতায় নিয়ে আসার। তাহলে বাংলাদেশের সকল জেলার সাথে শরীয়তপুর জেলার রেল যোগাযোগ স্থাপিত হবে। শরীয়তপুর হবে একটি উন্নত জেলা।

সোমবার (১লা মার্চ) শরীয়তপুরের জাজিরা উপজেলার সেনানিবাসে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে ম্যারাথন দৌড় প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সশস্ত্র বাহিনীকে আধুনিকীকরনে বদ্ধপরিকর। ২০৩০ সালের মধ্যে বাংলাদেশ সশস্ত্র বাহিনীকে সর্বাধুনিকীকরনে সরকারের একটি দীর্ঘমেয়াদী পরিকল্পনা রয়েছে। এই পরিকল্পনা বাস্তবায়িত হলে বাংলাদেশ সশস্ত্র বাহিনী সারাবিশ্বের মধ্যে অন্যতম একটি শক্তিশালী সশস্ত্র বাহিনীতে পরিনত হবে। পাশাপাশি সশস্ত্র বাহিনীতে নারী অংশগ্রহন নিশ্চিত করতে কাজ করছে সরকার।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ম্যারাথন প্রতিযোগীতার আয়োজন করায় জাজিরা সেনানিবাস, শরীয়তপুর জেলা প্রশাসন ও পুলিশ বিভাগকে ধন্যবান জানান মন্ত্রী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু, ৯৯ কম্পোজিট বিগ্রেডের বিগ্রেডিয়ার জেনারেল কামরুল হাসান, বে-গ্রুপের জেনারেল ম্যানেজার মিজানুর রহমান।

এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগ সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদার, পুলিশ সুপার এস.এম. আশরাফুজ্জামান, জাজিরা উপজেলা পরিষদ চেযারম্যান মোবারক আলী সিকদার সহ বিভিন্ন উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, বিভিন্ন পৌরসভার মেয়র, মুক্তিযোদ্ধাগণ সহ ম্যারাথন দৌড় প্রতিযোগিতায় অংশগ্রহণকারীগণ।

এর পরে অতিথিগণ পায়রা অবমুক্ত, বেলুন উড়ান পরে ফিতা কেটে শিবচর উপজেলার ম্যারাথন দৌড় প্রতিযোগিতার শুভ উদ্বোধন করেন।

ফিতা কেটে ম্যারাথন দৌড় প্রতিযোগিতার উদ্বোধন করছেন উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম সহ অন্যান্য অতিথিবৃন্দ। ছবি-শরীয়তপুর নিউজ

মন্তব্য

comments

শরীয়তপুর নিউজে প্রকাশিত কোন তথ্য, ছবি, রেখচিত্র, আলোকচিত্র ও ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যাবহার করা নিষেধ!!