আজ শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ১০ বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১০ রমজান, ১৪৪২ হিজরি

ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে নড়িয়া উপজেলা প্রশাসনের আলোচনা সভা

শরীয়তপুরের নড়িয়ায় ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৭ মার্চ) সকাল ১০টায় উপজেলা পরিষদ সভাকক্ষে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এর আগে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স এর সামনে ম্যুরালে শ্রদ্ধা নিবেদন করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার জয়ন্তী রুপা রায় এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এ কে এম ইসমাইল হক।

এসময় বক্তব্য রাখেন সহকারী কমিশার (ভুমি) মোরশেদুল ইসলাম, নড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হাফিজুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা রোকনুজ্জামান, মৎস কর্মকর্তা আমিনুল ইসলাম ও প্রানী সম্পদ কর্মকর্তা ডা. রুহুল আমিন প্রমুখ।

আলোচনা সভায় আলোচকগণ বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণের প্রেক্ষাপট, বিষয়বস্তু, সুদূর প্রসারী প্রভাবের উপর আলোকপাত করেন। জাতির পিতার এই ভাষণে স্বাধীনতা অর্জনের জন্য একজন সুযোগ্য রাষ্ট্রনায়কের সুচিন্তিত কৌশলের সবটুকুই প্রতিভাত হয়েছে মর্মে মন্তব্য করেন বক্তাগণ। ৭ই মার্চের ভাষণ যাতে সর্বদা দীপ্যমান থাকে এবং জাতির পিতার সম্মোহনী দরাজ কণ্ঠ যাতে প্রজন্ম থেকে প্রজন্মান্তরে অনুপ্রাণিত হয় সেজন্য নতুন প্রজন্মকে ভাষণটি বার বার শোনানোর আহ্বান জানান আলোচকরা।

মন্তব্য

comments

শরীয়তপুর নিউজে প্রকাশিত কোন তথ্য, ছবি, রেখচিত্র, আলোকচিত্র ও ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যাবহার করা নিষেধ!!