আজ শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ১০ বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১০ রমজান, ১৪৪২ হিজরি

নড়িয়ায় আন্তর্জাতিক নারী দিবস পালিত

“শেখ হাসিনার বারতা নারী-পুরুষ সমতা, করোনা কালে নারী নেতৃত্ব গড়বে নতুন সমতার বিশ্ব” এই প্রতিপাদ্যে শরীয়তপুরের নড়িয়ায় আন্তর্জাতিক নারী দিবস-২০২১ পালিত হয়েছে।

এ উপলক্ষে সোমবার (৮ মার্চ) বেলা সাড়ে ১১টায় নড়িয়া উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রুজিনা খানম এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়ন্তী রুপা রায়। বিশেষ অতিথির বক্তব্য রাখেন নড়িয়া পৌরসভার মেয়র এ্যাড. মো. আবুল কালাম আজাদ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা তার বক্তব্যে বলেন, আন্তর্জাতিক নারী দিবসের মধ্য দিয়ে নারীত্বের উৎসব পালিত হয়। জাতি, ধর্ম, ভাষা, সংস্কৃতি, অর্থনৈতিক বা রাজনৈতিক ভেদাভেদ ভুলে নারীদের কৃতিত্বকে স্বীকৃতি জানানোর জন্য এই দিনটি পালিত হয়। এই দিনে প্রত্যেককে নারী অধিকার ও লিঙ্গ সমতা সম্পর্কে সচেতন করে তোলা হয়। পাশাপাশি নারীদের সমান অধিকারের লড়াই জোরদার করা এই দিনটি পালনের অন্যতম উদ্দেশ্য। নারী নেতৃত্বের মাধ্যমে নতুন সমতার বিশ্ব গড়ার অঙ্গিকার হোক আজকের এই দিনে।

মন্তব্য

comments

শরীয়তপুর নিউজে প্রকাশিত কোন তথ্য, ছবি, রেখচিত্র, আলোকচিত্র ও ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যাবহার করা নিষেধ!!