আজ রবিবার, ১৭ অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ১ কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১০ রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি
Home » টপ »

শেখ হাসিনার নেতৃত্বের অবদানে দেশ এগিয়ে যাচ্ছে: পানি সম্পদ উপমন্ত্রী

পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, কোন ষড়যন্ত্রই দেশের অগ্রযাত্রাকে থামাতে পারবেনা। যতক্ষণ পর্যন্ত জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেঁচে আছেন। করোনা দূর্যোগে সারা পৃথিবী যেখানে থমকে গিয়েছে সে সংকট কালে বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রা সচল রয়েছে। তিনি ১২ এপ্রিল সোমবার নড়িয়া উপজেলা সদরে নড়িয়া ফায়ার সার্ভিস স্টেশনের শুভ উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
মন্ত্রী শরীয়তপুরের উন্নয়নের বর্ণনা দিয়ে বলেন, আমাদের উন্নয়নের জন্য মাননীয় প্রধানমন্ত্রী অগ্রাধিকার দিয়েছেন। পদ্মা সেতু নির্মাণের পরপরই আমাদের জেলার পূর্বপ্রান্তের শরীয়তপুর-চাঁদপুরে মেঘনা নদীতে ব্রীজ নির্মাণ হবে। যার জন্য পরামর্শক নিয়োগ ইতিমধ্যেই সম্পন্ন করেছেন। প্রধানমন্ত্রীর সাহসী উদ্যোগের জন্য দেশে-বিদেশে আজ তিনি প্রশংসিত হচ্ছেন।
জলবায়ু পরিবর্তনের নেতিবাচক প্রভাব মোকাবিলায় বাংলাদেশের অবদানের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিশেষ স্বীকৃতি দেয়া হয়েছে। ক্লাইমেট ভালনারেবল ফোরাম ও ভালনারেবল টোয়েন্টি গ্রুপ অব ফাইন্যান্সের মিনিস্টার্সের চেয়ার হিসেবে বাংলাদেশ জলবায়ু পরিবর্তন মোকাবিলা এবং জলবায়ুর ঝুঁকির সঙ্গে খাপ খাওয়ানো ও সহনশীলতা অর্জনের আন্তর্জাতিক প্রচেষ্টায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করায় প্রধানমন্ত্রীকে এ স্বীকৃতি দেওয়া হয়।
তিনি বিএনপি’র উদ্দেশ্যে বলেন, মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত স্বাধীনতার পূর্বাপর ইতিহাস বিকৃতভাবে উপস্থাপন করেছিল স্বাধীনতার পরাজিতরা। মুক্তিযুদ্ধের মহানায়ককে বাদ দিয়ে রচনা করতে চেয়ছিল খন্ডিত ও বিকৃত ইতিহাস। উপমন্ত্রী শামীম বলেন, হাতের তালু দিয়ে যেমনি সূর্যকে ঢাকা যায় না, তেমনি স্বাধীনতার ইতিহাসও আজ স্বমহিমায় সমুজ্জ্বল। যারা ইতিহাসের পায়ে শিকল পরিয়েছিল, আজ তাদের স্বরূপ উন্মোচিত হচ্ছে। তাইতো তারা বেপরোয়া হয়ে উঠেছে, শুরু করছে পুরোনো খেলা এবং চর্চ্চা করছে অগণতান্ত্রিক পথ। তিনি বলেন, জনগণ এখন সজাগ রয়েছে স্বাধীনতার ইতিহাস বিকৃতি ও স্বাধীনতার মূল্যবোধ বিনষ্টের বিরুদ্ধে।
নড়িয়া উপজেলা নির্বাহী অফিসার জয়ন্তি রূপা রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামীগ সাধারণ সম্পাদক অনল কুমার দে, নড়িয়া পৌরসভা মেযর এ্যাড আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামীলী সহ-সভাপতি বাদশা শেখ, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম, শরীয়তপুর ফায়ার সার্ভিস এর উপসহকারী পরিচালক সেলিম মিয়া প্রমুখ।
এর পরে মন্ত্রী ভোজেস্বর ইউনিয়ন পরিষদের নবনির্মিত ভবন, সেনাবাহিনী কর্তৃক নির্মিত গুচ্ছ গ্রাম ও সড়কের উদ্বোধন করেন।

মন্তব্য

comments

শরীয়তপুর নিউজে প্রকাশিত কোন তথ্য, ছবি, রেখচিত্র, আলোকচিত্র ও ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যাবহার করা নিষেধ!!