আজ শনিবার, ৩১ জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, ১৬ শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২০ জিলহজ, ১৪৪২ হিজরি
Home » টপ »

নড়িয়ায় ব্রাকের অ্যাডভোকেসি কর্মশালা অনুষ্ঠিত

শরীয়তপুরের নড়িয়ায় বিদেশ ফেরত অভিবাসীদের অর্থনৈতিক ও কাউন্সিলিং সহায়তা নিশ্চিতকরণে সেবাদানকারী আর্থিক প্রতিষ্ঠান এবং সংশ্লিষ্ট স্টেকহোল্ডারদের সাথে অ্যাডভোকেসি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে । বৃহস্পতিবার (১৭জুন) সকাল থেকে দুপুর পর্যন্ত গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিচালনায়, ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে, আইওএম ও ব্র্যাকের বাস্তবায়নে নড়িয়া পৌরসভা সম্মেলন কক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় বিদেশ ফেরত অভিবাসীদের আর্থিক সহয়তার ওপর গুরুত্ব আরোপ করা হয়।

নড়িয়া উপজেলা নির্বাহী অফিসার তানভীর-আল-নাসীফ এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নড়িয়া পৌরসভার মেয়র মোঃ আবুল কালাম আজাদ। এ সময় ব্র্যাক জেলা সমন্বয়কারী সমীর কুমার কুন্ডু, নড়িয়া থানার অফিসার ইনচার্জ অবনী শংকর কর, যুগ্ম পরিচালক নুসা জয়দেব চন্দ্র কুজ্ঞু, কারিগরি প্রশিক্ষন কেন্দ্রের প্রতিনিধি, স্থানীয় জনপ্রতিনিধি, সরকারি ও বেসরকারি ব্যাংক-বীমাসহ অন্যান্য আর্থিক প্রতিষ্ঠানের প্রতিনিধি, সাংবাদিক, সেবাগ্রহীতা এবং স্থানীয় ব্র্যাককর্মীরা উপস্থিত ছিলেন।

কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন জেলা ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের সাইকো সোশ্যাল কাউন্সেলর বাসুদেব চন্দ্র রায় ও উপস্থাপনা করেন, আরএসসি ডিস্ট্রিক্ট্র ম্যানজার মো. আব্দুল্লাহ আল কাহাফ।

উপস্থিত অংশগ্রহনকারীরা বলেন, অভিবাসীদের পাঠানো রেমিটেন্স আমাদের দেশের অর্থনীতিকে সমৃদ্ধ করে। অভিবাসীরা দেশে ফিরে আসার পর আর্থিকভাবে ঘুরে দাঁড়ানোর জন্য চেষ্টা করে। কিন্তু তাদের কাছে সঠিক কাগজ পত্র না থাকার কারণে তারা সরকারি ও বেসরকারি বিভিন্ন সেবা থেকে বঞ্চিত হয়। তাই যদি জাতীয় নীতি নির্ধারকরা কিছু নিয়ম শিথিল করে তাহলে বিদেশ ফেরত অভিবাসীদের আরো ভালো ভাবে সেবা প্রদান করা যাবে।

মন্তব্য

comments

শরীয়তপুর নিউজে প্রকাশিত কোন তথ্য, ছবি, রেখচিত্র, আলোকচিত্র ও ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যাবহার করা নিষেধ!!