আজ শনিবার, ৩১ জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, ১৬ শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২০ জিলহজ, ১৪৪২ হিজরি

শরীয়তপুরে ডিপিএড প্রশিক্ষণার্থীদের ভাতা প্রাপ্তির দাবিতে স্মারকলিপি প্রদান

শরীয়তপুরে ডিপ্লোমা ইন-প্রাইমারী এডুকেশন (ডিপিএড) ২০২১-২০২২ শিক্ষাবর্ষের প্রশিক্ষণার্থীদের বকেয়া ভাতা প্রাপ্তির দাবিতে স্মারকলিপি প্রদান করা হয়েছে।
রবিবার (২৭ জুন) দুপুরে শরীয়তপুর পিটিআই এর সুপারিনটেনডেন্টের মাধ্যেমে শিক্ষা অধিদপ্তর এর মহাপরিচালক বরাবর স্মারকলিপি দেন তাঁরা।
স্মারকলিপি প্রদান শেষে প্রশিক্ষণার্থীরা জানান, আমরা শরীয়তপুর এর ডিপিএড ২০২১-২০২২ শিক্ষাবর্ষের প্রশিক্ষণার্থী শিক্ষক হিসেবে কর্মরত আছি, কিন্তু দূর্ভাগ্যবশতঃ করোনা মহামারীর কারনে ডিপিএড এর স্বাভাবিক কার্যক্রম ব্যাহত হচ্ছে। এমতাবস্থায় অনলাইন কার্যক্রম আমাদের শিক্ষাবর্ষের শুরু থেকেই চলমান রয়েছে। ভর্তি হতে শুরু করে সংস্থাপন ফি প্রদান, পোশাক ক্রয় এবং অনলাইনে ক্লাসের জন্য আমাদের বারতি খরচ যোগ হচ্ছে। স্মার্টফোন কেনাসহ ওয়াইফাই লাইনের সংযোগ স্থাপন, প্রতি মাসের সংযোগ বিলের পাশাপাশি অ্যাসাইনমেন্ট ও সংশ্লিষ্ট প্রস্তুতির জন্য আমাদের অনেক অর্থ ব্যয় করতে হয়েছে। যেখানে মাসিক বেতন দিয়ে আমাদের স্বাভাবিক জীবন যাপন করা কষ্টকর হয়ে যাচ্ছে। এই অবস্থায় আমরা ডিপিএড এর মাসিক ভাতা না পেয়ে সকলেই আর্থিক ও মানসিক চাপে আছি।
তাই আমাদের ডিপিএড ২০২১-২০২২ শিক্ষাবর্ষের (জানুয়ারি ২০২১ হতে জুন ২০২১) ৬ মাসের ভাতা প্রদান করে এই চাপ মুক্ত করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানিয়ে এই স্মারকলিপি প্রদান করেছি।
এ সময় উপস্থিত ছিলেন, প্রশিক্ষণার্থী সাইফুল ইসলাম, আরিফুল ইসলাম, স্বপন মিয়া, রফিকুল ইসলাম, মাহমুদুল হাসান, এ আহমেদ রাজু প্রমূখ।

মন্তব্য

comments

শরীয়তপুর নিউজে প্রকাশিত কোন তথ্য, ছবি, রেখচিত্র, আলোকচিত্র ও ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যাবহার করা নিষেধ!!