আজ শনিবার, ৩১ জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, ১৬ শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২০ জিলহজ, ১৪৪২ হিজরি

নড়িয়া পৌরসভার বার্ষিক বাজেট ঘোষনা

নগর অবকাঠামো উন্নয়ন ও জলবায়ু পরিবর্তন জনিত প্রভাব মোকাবেলাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে ২০২১-২২ অর্থবছরের জন্য ২৫ কোটি ৯৩ লাখ টাকার বাজেট ঘোষণা করেছে শরীয়তপুরের নড়িয়া পৌরসভা।

মঙ্গলবার (৩০ জুন) সন্ধা ০৭টায় ভার্চুয়াল অনুষ্ঠানে বাজেট ঘোষণা করেন পৌরসভার মেয়র এড. মো. আবুল কালাম আজাদ। করোনা মহামারীতে কোন প্রকার নতুন কর আরোপন ব্যতিরেকেই এ বাজেট ঘোষণা করা হয়।

এতে উন্নয়ন সহায়তা খাতে ১ কোটি ২০ লাখ টাকা, গুরুত্বপূর্ণ নগর অবকাঠামো উন্নয়ন খাতে ৫ কোটি টাকা, জলবায়ু পরিবর্তন জনিত প্রভাব মোকাবেলায় ৫ কোটি টাকা, মাদবর বাজার-ভাগেরবাড়ি রাস্তা উন্নয়ন প্রকল্পে ২ কোটি টাকা ও গভীর নলকূপ স্থাপনে ৪০ লক্ষ টাকা বাজেট করা হয়েছে।

এছাড়া মাষ্টার প্লানের আলোকে পৌরসভার জলাবদ্ধতা দূরীকরণের জন্য পর্যাপ্ত ড্রেন নির্মাণ, পৌর মার্কেট, রাস্তা নির্মাণ ও অবকাঠামো উন্নয়ন, পাইপ লাইনের মাধ্যমে পানি সরবরাহ, সম্প্রসারণ, পানি সরবরাহ জন্য নতুন গভীর নলকূপ স্থাপন, পৌর ভবণ সম্প্রসারণ, রাস্তা-ঘাট পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা, সড়ক বাতি স্থাপন, ময়লা আবর্জনা ডা¤িপং ব্যবস্থা সহ বৈশ্বিক মহামারি করোনা প্রাদুর্ভাব রোধে বিভিন্ন পদক্ষেপসহ নানান উন্নয়নমূলক কর্মকান্ডের ওপর গুরুত্বরোপ করে এ বাজেট ঘোষনা করা হয়।
বাজেটে রাজস্ব থেকে আয়ের লক্ষমাত্রা নির্ধারণ করা হয়েছে ২ কোটি ৩ লাখ টাকা। এছাড়া শরীয়তপুরের ৬ পৌরসভার উন্নয়ন থেকে ৫ কোটি টাকা ও বিশেষ মঞ্জুরীকৃত খাত থেকে ৪০ লক্ষ টাকা সহ সরকারি-বেসরকারি বিভিন্ন খাত থেকে বাজেট সমপরিমান সম্ভাব্য আয় দেখানো হয়েছে।

মন্তব্য

comments

শরীয়তপুর নিউজে প্রকাশিত কোন তথ্য, ছবি, রেখচিত্র, আলোকচিত্র ও ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যাবহার করা নিষেধ!!