আজ রবিবার, ১৭ অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ১ কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১০ রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

শরীয়তপুরে লকডাউন কার্যকরে কঠোর অবস্থানে প্রশাসন

করোনা ভাইরাসজনিত রোগ সংক্রমণের বর্তমান পরিস্থিতি নিয়ন্ত্রণে শরীয়তপুরে কড়াকড়ি লকডাউন চলছে। লকডাউনের দ্বিতীয় দিনেও চলছে প্রশাসনের নিয়ন্ত্রণ। সকাল থেকেই জেলা ও উপজেলা প্রশাসনের সাথে পুলিশ প্রশাসন, র‌্যাব, ব্যাটালিয়ান ও আসনার বাহিনী জেলার গুরুত্বপূর্ণ সড়ক সহ বিভিন্ন হাট-বাজারে অবস্থান করছে। জন চলাচলে কড়াকড়ি বিধি আরোপ করা হয়েছে। ফার্মেসী, খাবার হোটেল ও নিত্যপ্রয়োজনীয় পন্যের দোকান ছাড়া বন্ধ রাখা হয়েছে সকল দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান। জরুরী প্রয়োজন ছাড়া রাস্তায় বের হলে জবাবদিহিতা করতে হচ্ছে প্রত্যেককেই। ব্যক্তিগত গাড়িও বের করা হলে জবাবদিহিতার সম্মুখিন হতে হয়। সকাল থেকে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানসহ ব্যক্তিগত ও কোম্পানির গাড়ি চালকদের রাস্তাায় বের হয়ে জরিমানা গুনতে হয়েছে। জরিমানা গুনতে হয়েছে আদেশ অমান্যকারী ব্যবসা প্রতিষ্ঠানের মালিককেও। মাছ ব্যবসায়ী শামীম হোসেন কে ৩ হাজার টাকা, মুদী দোকানী ত্রিনাথ বনিককে ৫০০ টাকাসহ অনেক ব্যবসা প্রতিষ্ঠানের মালিককে জরিমানা করা হয়েছে।
জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের মাধ্যমে জানা গেছে, টিম করে নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ কর্মকর্তা, সেনা সদস্য ও র‌্যাব সদস্যদের মাঠে থাকার কথা রয়েছে। সাথে সহায়তা কররেছ রোবার স্কাউট এর সদস্যসৃন্দ। এক কথায় কড়াকড়ি বিধির মধ্য দিয়েই চলছে শরীয়তপুরে এবারের লকডাউন।
শরীয়তপুরের পালং বাজারে লকডাউন চলাকালিন অভিযান পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা নির্বাহী অফিসার মনদীপ ঘরাই বলেন, লকডাউন চলাকালে সরকার ঘোষিত বিধি মেনে চলতে হবে। যারা এই বিধি অমান্য করবে তাদের জেল ও জরিমানার আওতায় আনা হবে। শুক্রবার সকালে পালং বাজারের মাছ বাজারে শৃঙ্খলা ভঙ্গ করে মাছ ব্যবসায়ীরা। পরবর্তীতে সেখানে অভিযান পরিচালনা করে শৃঙ্খলা ফিরিয়ে আনা হয়েছে। একসাথে ২০ জনের বেশী ক্রেতা মাছ বাজারে প্রবেশ করতে পারবে না। এই সময়ে কেউ ক্ষুধার্ত থাকে আমাকে অবগত করলে সেখানে খাবার পৌঁছে দেয়ার ব্যবস্থা করা হবে। পরবর্তী ঘোষণা না পাওয়া পর্যন্ত এই অভিযান চলমান থাকবে।

মন্তব্য

comments

শরীয়তপুর নিউজে প্রকাশিত কোন তথ্য, ছবি, রেখচিত্র, আলোকচিত্র ও ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যাবহার করা নিষেধ!!