আজ শনিবার, ৩১ জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, ১৬ শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২০ জিলহজ, ১৪৪২ হিজরি

ঘরে থাকুন, প্রয়োজনে খাবার পৌঁছে দেওয়া হবে: প্রধানমন্ত্রী

কঠোর লকডাউন চলাকালে ঘরে থাকতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি জানিয়েছেন, প্রয়োজনে ঘরে ঘরে খাবার পৌঁছে দেওয়া হবে।

শনিবার (৩ জুলাই) দুপুরে একাদশ জাতীয় সংসদের ত্রয়োদশ অধিবেশনের সমাপনী বক্তৃতায় তিনি এ কথা জানান। সকাল ১১টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদ অধিবেশন শুরু হয়।

 

প্রধানমন্ত্রী বলেন, ‘গত ঈদুল ফিতরে বার বার অনুরোধ করলাম, আপনারা আপনাদের জায়গা ছেড়ে যাবেন না। কিন্তু, অনেকেই তো সে কথা শোনেননি। সকলেই ছুটে চলে গেছেন গ্রামের বাড়ি। তার ফলাফলটা কী হলো? পুরো বর্ডার এলাকার বিভিন্ন জেলায় করোনাটা ছড়িয়ে পড়ল। সকলে যদি আমাদের কথা শুনত, তাহলে হয়তো আজকে এমনভাবে করোনা ছড়িয়ে পড়ত না।’

 

তিনি আরও বলেন, ‘আমরা ইতোমধ্যে আমাদের সাধ্যমতো চেষ্টা করেছি মানুষের পাশে দাঁড়াতে। শুধু সরকার না, আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের মাধ্যমে বিভিন্নভাবে মানুষকে সহযোগিতা করে যাচ্ছি। ইতোমধ্যে প্রণোদনা দিয়েছি বিভিন্ন খাতে। আর্থিক সহায়তা দিচ্ছি। এমন কোনো শ্রেণি-পেশার মানুষ নেই, যাদের আর্থিক সহায়তা দেওয়া হয়নি। যেহেতু আবার করোনা দেখা দিয়েছে, আমাদের সাধ্যমতো আবার সহায়তা দেব। কারো খাদ্যপ্রাপ্তিতে যাতে অসুবিধা না হয়, অবশ্যই সে বিষয়টা আমরা দেখব।’

মন্তব্য

comments

শরীয়তপুর নিউজে প্রকাশিত কোন তথ্য, ছবি, রেখচিত্র, আলোকচিত্র ও ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যাবহার করা নিষেধ!!