আজ সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১২ আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৯ সফর, ১৪৪৩ হিজরি

শরীয়তপুরে কঠোর লকডাউন, অমান্য করলেই সাজা

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে শরীয়তপুরে কঠোর লকডাউন চলছে। ঈদ পরবর্তী লকডাউনের পঞ্চম দিনেও সড়কে অবস্থান করতে দেখা গেছে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ আইশৃঙ্খলা রক্ষাকারী সেনাবাহিনী, পুলিশ, বিজিবি, র‌্যাব সদস্যদের। পথচারীসহ সকল প্রকার যানবাহন দাড় করিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। সন্তোষজনক কোন কারণ উপস্থাপন করতে না পারলে পিছনে ফিরতে হয়েছে অনেককেই। গুনতে হয়েছে জরিমানা। অপ্রয়োজনে বের হয়ে কান ধরে উঠবসও করেছে অনেকে। এই ভাবেই পালন করা হয়েছে শরীয়তপুরের লকডাউন।

জেলা প্রশাসন দপ্তর সূত্রে জানাগেছে, কঠোর লকডাউন বাস্তবায়ন করতে গণবিজ্ঞপ্তি প্রচার করা হয়েছে। টিম করে নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ বিভিন্ন সড়ক ও হাট-বাজারে অবস্থান করছে। লিফলেট ও মাস্ক বিতরণ করে জনসচেতনতা বৃদ্ধির চেষ্টা অব্যাহত রাখা হয়েছে জেলা প্রশাসনের পক্ষ থেকে। আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় সড়কে চেকপোষ্ট স্থাপন করা হয়েছে। অপ্রয়োজনে ব্যক্তিগত গাড়ি নিয়ে বের হলেও মামলা ও জরিমানার আওতায় আনা হয়েছে অনেককেই। জনসচেতনতায় এই অভিযান অব্যাহত থাকবে। ৩৩৩ নম্বরে অভুক্তদের কল পেলেই খাবার পৌঁছে দেয়া হচ্ছে অভুক্তদের বাড়িতে। লকডাউন কার্যকরে মাঝে মধ্যে জেলা প্রশাসক, পুলিশ সুপার ও সিভিল সার্জনকে সড়কে অবস্থান করতে দেখা গেছে।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানাগেছে, গত ২৪ ঘন্টায় ৫৮৩ জনের নমুনা পরীক্ষার জন্য প্রেরণ করা হয়। এর মধ্য থেকে ২৬৩ জনের গেহে করোনা পজেটিভ পাওয়া গেছে। এই পর্যন্ত জেলায় মোট করোনা পজেটিভ রোগীর সংখ্যা ৩ হাজার ৯৪৩ জন। আক্রান্তদের মধ্যে ২ হাজার ৭৭৫ জন সুস্থ হয়েছে। এখনও ১ হাজার ১২২ জন করোনা পজেটিভ রোগী চিকিৎসাধীন রয়েছে। করোনা পজেটিভ রোগীদের মধ্য থেকে এই পর্যন্ত ৪৬ জন রোগীর মৃত্যু হয়েছে।
জেলা প্রশাসক মো. পারভেজ হাসান বলেন, করোনা নিয়ন্ত্রণে কঠোর লকডাউন বাস্তবায়নে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। গণবিজ্ঞপ্তি প্রচার ও লিফলেট বিতরণ করে মানুষকে সচেতন করা হচ্ছে। লকডাউন অমান্যকারীদের মামলা ও জরিমানার আওতায় আনা হচ্ছে। অভুক্তদের জন্য ৩৩৩ নম্বর খোলা রয়েছে। এই নম্বরে কল করলে অভুক্তের বাড়িতে খাবার পৌঁছে যায়। লকডাউন বাস্তবায়নে এই অভিযান অব্যাহত থাকবে।

 

 

মন্তব্য

comments

শরীয়তপুর নিউজে প্রকাশিত কোন তথ্য, ছবি, রেখচিত্র, আলোকচিত্র ও ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যাবহার করা নিষেধ!!