আজ সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১২ আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৯ সফর, ১৪৪৩ হিজরি

ভেদরগঞ্জের বালার বাজারে আগুনে ১৭টি দোকান পুড়ে ছাই

ভেদরগঞ্জ উপজেলার সখিপুর থানার বালার বাজার বিশ্বরোডের টেম্পুস্ট্যান্ড এলাকায় আগুন লেগে ১৭ টি দোকান মালামালসহ পুড়ে গেছে। আগুন নিভাতে গিয়ে ৭ দোকানী আহত হয়েছে। ফায়ার সার্ভিস, সখিপুর থানা পুলিশ ও স্থানীয়দের ৩ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।
ধারণা করা হচ্ছে রাত ৩টার দিকে মুন্সী মোল্যার চায়ের দোকান থেকে আগুনের সূত্রপাত হয়েছে। ক্ষতিগ্রস্থ দোকানদারা দাবী করেন তাদের ২ কোটি টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।
চরসেন্সাস ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা পরিষদ সদস্য বিএম আনোয়ার হোসেন বালা জানান, রাত ২টা ৪০ মিনিটের দিকে আগুন লাগে। এতে টেম্পুস্ট্যান্ড এলাকার ৪টি মোদি, ৪টি গার্মেন্টসের, ৪টি ফলের, ২টি ঔষধের, ১টি স্বর্ণের ও ১টি সেলুন দোকান পুড়ে গেছে।
স্বর্ণের দোকানের মালিক গোপাল মৈশাল বলেন, আগুন কিভাবে লেগেছে বলতে পারবো না। তবে মুন্সী মোল্যার চায়ের দোকান থেকে আগুনের শুরু হয়েছে। আমার দোকান কর্মচারী দিনুসহ মোট ৭ জন আহত হয়েছে।

চরসেন্সাস ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জিতু মিয়া বেপারী বলেন,অগ্নিকান্ডের সংবাদ পাওয়ার সাথে আমি ঘটনা স্থলে উপস্থিত হই। এ বিষয়ে আমি মাননীয় পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম ভাই ও ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার এর সাথে যোগাযোগ করেছি। আমি উপমন্ত্রীর নির্দেশে প্রতিটি দোকানদারকে ৩ হাজার করে নগদ টাকা প্রদান করেছি। তাদের যে পরিমান ক্ষতি হয়েছে তা পূরণ করা অসম্ভব। মাননীয় মন্ত্রী মহোদয় বলেছেন দোকানদারদের সাহায্যের জন্য প্রয়োজনে প্রধানমন্ত্রীর সাথে যোগাযোগ করে সর্বোচ্চ সহযোগিতা করা হবে।

ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তানভীর আল নাসীফ বলেন, আগুনে ব্যাপক ক্ষতি হয়েছে। আমরা ঘটনাস্থল পরির্দশন করেছি, ক্ষতিগ্রস্তদের তালিকা প্রস্তুত করে জেলা প্রশাসক এর বরাবরে পাঠাবো। তাদের সম্ভব সব ধরণের সহায়তা করা হবে।
এদিকে স্থানীয় সংসদ সদস্য ও পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম প্রত্যেক ক্ষতিগ্রস্ত দোকানীদের উপজেলা পরিষদকে ৫ হাজার ও ইউনিয়ন পরিষদকে তাৎক্ষনিক ভাবে ৩ হাজার টাকা দেওয়ার নির্দেশ দেন।

মন্তব্য

comments

শরীয়তপুর নিউজে প্রকাশিত কোন তথ্য, ছবি, রেখচিত্র, আলোকচিত্র ও ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যাবহার করা নিষেধ!!