আজ সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১২ আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৯ সফর, ১৪৪৩ হিজরি

শরীয়তপুরে যথাযোগ্য মর্যাদায় জাতির পিতার ৪৬তম শাহাদত বার্ষিকী পালিত

“শোক থেকে শক্তি, শোক থেকে জাগরণ” নানা কর্মসূচির মধ্য দিয়ে শরীয়তপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকী পালিত হয়েছে।
এ উপলক্ষে ১৫ আগস্ট রোববার দিনব্যাপী জেলা প্রশাসন, পুলিশ বিভাগ, জেলা আওয়ামী লীগ, জেলা পরিষদ সহ বিভিন সরকারি বেসরকারি সংস্থাসহ সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।
দিবসের কর্মসূচির মধ্যে ছিল সকাল ৮টা ৩০ মিনিটে জেলা মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিত করণ। মুক্তিযোদ্ধাদের কালো ব্যাচ ধারণ। সকাল ৯টায় জেলা প্রশাসক কার্যালয়ের সামনের আম বাগানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ। ৯টা ৪৫ মিনিটে ভাচ্যুয়ালি আলোচনা সভা, বেলা ১১টায় শিশু একাডেমী আয়োজিত রচনা, চিত্রাংকন প্রতিযোগিতা, বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ, সরকারি হাসপাতাল, সরকারি শিশু পরিবার ও কারাগারে উন্নতমানের খাবার পরিবেশন, সরকারি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ভাচ্যুয়াল প্লাটফর্মে কবিতা পাঠ, রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা, চিত্র প্রদর্শনী, হামদনাথ প্রতিযোগিতা, বাদ জোহর জাতীয় শোক দিবস উপলক্ষে দোয়া মাহফিল ও বিশেষ প্রার্থনা।
সকাল ৯টায় জেলা প্রশাসক পারভেজ হাসান জেলাবাসীর পক্ষ থেকে জাতির জনকের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন। এর পরে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে পুলিশ সুপার এস.এম আশরাফুজ্জামান, আওয়ামীলীগের পক্ষে জেলা আওয়ামীলীগ সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদার ও সাধারণ সম্পাদক অনল কুমার দে’র নেতৃত্বে পুস্পস্তবক অর্পণ করেন।
এর পরে জেলা পরিষদের পক্ষে জেলা পরিষদ চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা সিকদার, শরীয়তপুর পৌরসভা মেয়র পারভেজ রহমান জনসহ স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর, জেলা স্বাস্থ্য বিভাগ, সড়ক ও জনপথ বিভাগ পর্যায়ক্রমে জাতির পিতার প্রতিকৃতিতে পুস্পার্ঘ অর্পণ করেন।

মন্তব্য

comments

শরীয়তপুর নিউজে প্রকাশিত কোন তথ্য, ছবি, রেখচিত্র, আলোকচিত্র ও ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যাবহার করা নিষেধ!!