আজ সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১২ আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৯ সফর, ১৪৪৩ হিজরি

শরীয়তপুরে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা, দোয়া ও মিলাদ অনুষ্ঠিত

স্বাধীনতার মহান স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে শরীয়তপুরে জেলা, সদর উপজেলা, পৌরসভা আওয়ামীলীগ এবং আওয়ামীলীগের অঙ্গ সহযোগী সংগঠনের আয়োজনে আলোচনা সভা, দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হয়েছে। রোববার (১৫ই আগষ্ট) বিকালে জেলা আওয়ামীলীগের কার্যালয়ে উক্ত সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভা, দোয়া ও মিলাদ অনুষ্ঠানে শরীয়তপুর আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা সিকদারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শরীয়তপুর ১ আসনের সংসদ সদস্য, বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির সদস্য ইকবাল হোসেন অপু।

এসময় আরো উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ও শরীয়তপুর পৌরসভা সাবেক মেয়র আব্দুর রব মুন্সি, জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি গিয়াস উদ্দিন পাহাড়, সহ সভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান হাসেম তপাদার, সহ সভাপতি ইদ্রিস আলী ফরাজী, যুগ্ম সাধারণ সম্পাদক মির্জা হযরত আলী, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক কামারুজ্জামান উজ্জ্বল, জেলা আওয়ামীলীগের সদস্য ও শরীয়তপুর পৌরসভার সাবেক মেয়র রফিকুল ইসলাম কোতোয়াল, জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট জহিরুল ইসলাম, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, পৌরসভা আওয়ামীলীগ ও জেলা যুবলীগের সভাপতি এম এম জাহাঙ্গীর, শরীয়তপুর পৌরসভার মেয়র এডভোকেট পারভেজ রহমান জন, বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক
সহ সম্পাদক ও জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক মানিক ব্যানার্জী, জেলা
যুবলীগের সাধারণ সম্পাদক নুহুন মাদবর,
সদর উপজেলা যুবলীগের সভাপতি বিল্লাল হোসেন দিপু, সাধারণ সম্পাদক হোসেন সরদার
বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সহ সভাপতি ফাহাদ হোসেন তপু, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শেখ আব্দুস সালাম, সাধারণ সম্পাদক তাইজুল ইসলাম, জেলা শ্রমিক লীগের আহবায়ক ওয়াদুদ সরদার, জেলা ছাত্রলীগের আহবায়ক মহসিন মাদবর, যুগ্ম আহবায়ক রাশেদুজ্জামান রাশেদ, সদর উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি এনামুল মুন্সি, সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম বাবু, জেলা ছাত্রলীগ নেতা আসাদুজ্জামান শাওন, সোহেল খন্দকার, জাহাঙ্গীর চৌকিদার, সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন খান, সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান সিকদার, শরীয়তপুর সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাসেল জমাদ্দার, শরীয়তপুর পৌরসভা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিব হাসান সহ প্রমুখ।

এ সময় প্রধান অতিথি সাংসদ ইকবাল হোসেন অপু বলেন জয় বাংলা, জয় বঙ্গবন্ধু ও জয় শেখ হাসিনাকে স্লোগানকে জাতীয় স্লোগান কারার দাবী জানাচ্ছি। আমাদের মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশের সম্পদ, এ দেশের সম্পর তিনি দলের উর্ধে তিনি প্রধানমন্ত্রী অথাৎ তিনি এ দেশের সর্বস্তরের মানুষের শ্রদ্ধার ব্যক্তিত্ব। তাই শুধু জয় বাংলা নয় জয় বাংলা জয় বঙ্গবন্ধু ও জয় শেখ হাসিনা স্লোগান জাতীয় স্লোগান হওয়া উচিত বলে আমি মনে করি। এ সময় তিনি আরো বলেন ১৯৭৫ সালে ১৫ই আগষ্ট কারো রাতে জাতির জনক বঙ্গবন্ধু সহ তার পরিবারের সদস্যদের যারা হত্যা করেছে সেই খুনীদের সকলের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী জানাই।

এসময় উপস্থিত নেতৃবৃন্দ তাদের বক্তব্যে মধ্যে দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিচারণ করেন এবং পরম করুণাময় সৃষ্টিকর্তার নিকট বঙ্গবন্ধু, তার পরিবার সহ ১৯৭৫ সালের ১৫ই আগস্ট কালো রাতে যারা নিহত হয়েছেন সকলের আত্মার শান্তি কামনায় প্রার্থনা করা হয়।

আলোচনা সভায় সঞ্চালনার দায়িত্ব পালন করেন
জেলা আওয়ামীলীগের সদস্য ও শরীয়তপুর জজ কোর্টের জিপি এডভোকেট আলমগীর মুন্সি।

মন্তব্য

comments

শরীয়তপুর নিউজে প্রকাশিত কোন তথ্য, ছবি, রেখচিত্র, আলোকচিত্র ও ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যাবহার করা নিষেধ!!