আজ রবিবার, ১৭ অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ১ কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১০ রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

‘জাতিসংঘে প্রধানমন্ত্রীর বক্তব্য বিশ্ব নেতৃবৃন্দের কাছে প্রশংসিত হয়েছে’

আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, জাতিসংঘে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্য বাংলাদেশকে আরো একধাপ এগিয়ে নিয়েছে। শেখ হাসিনার বক্তব্য সারা বিশ্বে নেতৃবৃন্দের কাছে প্রশংসিত হয়েছে।

আজ সোমবার (২৭ সেপ্টেম্বর) জেলার ভেদরগঞ্জ উপজেলার সখীপুরে জেলা পরিষদের অর্থায়নে নির্মিতব্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ আবুল হাসেম মিয়া অডিটরিয়ামের নির্মাণকাজের উদ্বোধন শেষে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

উপমন্ত্রী বলেন, অন্ধকারের মধ্যে আলো হাতে বাংলাদেশকে আলোকিত করার নাম শেখ হাসিনা। তিনি এ দেশে অর্থনৈতিক মুক্তির রোল মডেল। বাংলাদেশের রাজনৈতিক আদর্শ শেখ হাসিনা। ষড়যন্ত্রকারীরা বারবার তার ওপর নারকীয় হামলা করেছে, কিন্তু আল্লাহর রহমত আর জনগণের আশীর্বাদে মৃত্যুর মুখ থেকে তিনি বেঁচে ফিরেছেন।

তিনি বলেন, শেখ হাসিনা ১৯৮১ সাল থেকে শত দুর্যোগ ও ঝড়ের মধ্যে কাজ করে যাচ্ছেন। তিনি এসেছিলেন বলেই কারো পক্ষে যেটা সম্ভব ছিল না, সেটা করা সম্ভব হয়েছে। শেখ হাসিনা এসেছিলেন বলেই বঙ্গবন্ধুর হত্যার বিচার হয়েছে, যুদ্ধাপরাধীদের বিচার হয়েছে ও বাংলাদেশের উন্নয়ন হয়েছে। আজ সখীপুরের মতো প্রত্যন্ত এলাকায় অডিটরিয়াম কাম কমিউনিটি সেন্টার নির্মিত হচ্ছে।

তিনি বলেন, জাতিসংঘের ফোরামের বক্তব্য ও মূল অধিবেশনের বক্তব্যের জন্য সারা বিশ্বে প্রশংসিত হয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিশ্বে সবার জন্য ভ্যাকসিনের সমান অধিকার রাখার বক্তব্য দিয়েছেন তিনি। যা বিশ্বের বড় বড় নেতাও বলতে সাহস করেননি।

অডিটরিয়ামটি শরীয়তপুর জেলা পরিষদের অর্থায়নে ১ কোটি ৮৬ লাখ ৮৯ হাজার টাকা ব্যয়ে কাজটি সম্পাদন করবে। সকাল ১০টায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ ছাবেদুর রহমান খোকা সিকদার, উপমন্ত্রীর পিতা বীর মুক্তিযোদ্ধা আলহাজ আবুল হাসেম মিয়া, ভেদরগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ হুমায়ুন কবির মোল্যা, সখীপুর থানা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আতিকুর রহমান মানিক সরকার। এ ছাড়া বিভিন্ন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতারা উপস্থিত ছিলেন।

 

মন্তব্য

comments

শরীয়তপুর নিউজে প্রকাশিত কোন তথ্য, ছবি, রেখচিত্র, আলোকচিত্র ও ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যাবহার করা নিষেধ!!