আজ শনিবার, ৩ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৮ অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৮ জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
Home » টপ »

শরীয়তপুরে মহান বিজয় দিবস উদ্যাপন

স্বাস্থ্যবিধি মেনে বিভিন্ন কর্মসূচীর মধ্যদিয়ে শরীয়তপুরে মহান বিজয়দিবস উদ্যাপিত হয়েছে। আজ বৃহস্পতিবার সুর্যোদয়ের সাথে সাথে ৫০ বার তোপধ্বনির মধ্যদিয়ে দিবস পালনের শুভ সূচনা করা হয়।

এরপর সকাল ৬:৩৫ টায় শরীয়তপুর কেন্দ্রীয় শহীদ মিনারে জাতীর সুর্য সন্তান শহীদ মুক্তিযোদ্ধাদের স্মরণে জেলাবাসীর পক্ষে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা প্রদর্শন করেন জেলা প্রশাসক মো: পারভেজ হাসান। পরে পর্যায়ক্রমে পুলিশ সুপার এস এম আশ্রাফুজ্জামান, বীর মুক্তিযোদ্ধাগন, বিভিন্ন রাজনৈতিদল ও সামাজিক সংগঠন, সাংবাদিক, শিক্ষক, শিক্ষার্থীসহ সর্বস্তরের মানুষ এবং বিভিন্ন সরকারী বেসরকারী সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জানানো হয়। এর পর সকাল ৭ টায় জেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের নেতৃবৃন্দ ও জেলা প্রশাসনের প্রতিনিদিগন মহিষার গণকবর, আটিপাড়া ও মনোহর বাজার মধ্যপাড়া মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভ জিয়ারত ও শ্রদ্ধা প্রদর্শন করেন।

সকাল সাড়ে ৮ টায় শরীয়তপুর বীরশ্রেষ্ঠ ল্যান্সনায়েক মুন্সি আব্দুর রউফ স্টেডিয়ামে জেলা প্রশাসন কর্তৃক আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। দুপুর ১২টায় শরীয়তপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ১৭০ জন বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান করা হয়েছে। জেলা প্রশাসক মো: পারভেজ হাসান এর সভাপতিত্বে অনুষ্ঠিত মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্টানে বক্তব্য রাখেন পুলিশ সুপার এস.এম. আশরাফুজ্জামান, জেলা পরিষদের চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা শিকদার, মুক্তিযোদ্ধা আব্দুর রব মুন্সী, আবুল হাসেম তপাদার, শরীয়তপুর পৌরসভার মেয়র এডভোকেট পারভেজ রহমান জন, মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ তালুকদার ও আব্দুল আজিজ শিকদার প্রমুখ।

মহান বিজয় দিবস উপলক্ষে শরীয়তপুরের বিভিন্ন হাসপাতাল, শিশু পরিবার, জেলখানা ও এতিম খানায় উন্নতমানের খাবার পরিবেশনসহ সকল মসজিদ, মন্দির ও অন্যান্য উপাসনালয়ে জাতির শান্তি ও অগ্রগতি কামনা করে বিশেষ মোনাজাত এবং প্রার্থনা করা হয়। সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমি ও শিশু একাডেমীর শিল্পীদের সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে দিবসের কার্যক্রম সমাপ্ত করা হয়।

মন্তব্য

comments

শরীয়তপুর নিউজে প্রকাশিত কোন তথ্য, ছবি, রেখচিত্র, আলোকচিত্র ও ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যাবহার করা নিষেধ!!