আজ শনিবার, ১ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৬ আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৪ রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

শরীয়তপুরে বাজারে আগুন, ৭০ লাখ টাকার ক্ষতির দাবি

শরীয়তপুরের গোসাইরহাট দাসের জঙ্গল বাজারে অগ্নিকাণ্ডে পাঁচটি দোকান পুড়ে গেছে। মঙ্গলবার ভোর ৫টার দিকে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় প্রায় ৭০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ব্যবসায়ীরা।

ফায়ার সার্ভিস ও প্রত্যক্ষদর্শীরা জানান, গোসাইরহাট দাসের জঙ্গল বাজারের একটি দোকানে প্রথমে স্থানীয় ব্যবসায়ীরা আগুন দেখতে পান। এ সময় তারা নিয়ন্ত্রণে আনার চেষ্টা করলেও মুহূর্তের মধ্যেই আগুন পাশের দোকানে ছড়িয়ে পড়ে। পরে স্থানীয় ব্যবসায়ীরা খবর দিলে শরীয়তপুর সদর ও গোসাইরহাট ফায়ার সার্ভিসের দুটি ইউনিট প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

ব্যবসায়ী সোয়ান, আলআমিন ও বিটু জানান, এ ধরনের ভয়াবহ আগুন কেউ দেখেনি। আগুন আর কিছু সময় স্থায়ী হলে পুরো বাজার পুড়ে ছাই হয়ে যেত। আগুনে তিনটি দোকান পুড়ে ছাই হয়ে গেল। মালামাল সব পুড়ে গেছে। আর দুটি আংশিকভাবে পুড়েছে। আমাদের প্রায় ৭০ লাখ টাকার ক্ষতি হয়েছে। আমরা পথে বসে গেছি।

শরীয়তপুরে বাজারে আগুন, ৭০ লাখ টাকার ক্ষতির দাবি

শরীয়তপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক মো. সেলিম মিয়া বলেন, আগুনের খবর পাওয়ার পরপরই শরীয়তপুর ও গোসাইরহাটের দুটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, দোকানের বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে। তবে মোট ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো নির্ধারণ করা যায়নি।

গোসাইরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আলমগীর হুসাইন বলেন, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। যারা ক্ষতিগ্রস্ত হয়েছে, তাদের প্রশাসনের পক্ষ থেকে সহযোগিতা করা হবে।

মন্তব্য

comments

শরীয়তপুর নিউজে প্রকাশিত কোন তথ্য, ছবি, রেখচিত্র, আলোকচিত্র ও ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যাবহার করা নিষেধ!!