আজ বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ২৩ অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৩ জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
Home » টপ »

শরীয়তপুরে সুরেশ্বর দরবার শরীফের অনুসারীদের ঈদুল আজহা উদযাপন

সুরেশ্বর দরবার শরীফের অনুসারী ৩০ গ্রামের কিছু সংখ্যক মানুষ ঈদুল আজহা উদযাপন করেছে। প্রতিবছরের ন্যায় সৌদি আরবের সঙ্গে মিল রেখেই তারা ঈদুল আজহা উদযাপন করে।
আজ শনিবার (৯ জুলাই ) সকাল সারে ৯ টায় শরীয়তপুর নড়িয়া উপজেলার ঘড়িসার ইউনিয়নে সুরেশ্বর দরবার শরীফ মাঠে ঈদের নামাজ অনুষ্ঠিত হয়েছে। নামাজ শেষ বিশেষ দোয়া মোনাজাত করা হয়।
সুরেশ্বর দরবার শরীফের গদীনশীল পীর ছৈয়দ শাহ নুরে কামাল নুরী এর ভাই ছৈয়দ শাহ নুরে বেলাল নুরী ঈদের নামাজে ইমামতি করেন।
সুরেশ্বর দরবার শরীফের গদীনশীল পীর ছৈয়দ শাহ নুরে কামাল নুরী বলেন, আমরা আরবি তারিখ ও মধ্য প্রাচ্যের সাথে মিল রেখেই ঈদ পালন করি। পৃথিবীতে একটাই চাদ, একটাই সুর্য, সোদি আরবে আজকে ঈদ, তাই আমরা চাদের সাথে মিল রেখে সকাল সারে ৯ টায় ঈদুল আজহার নামাজ আদায় করেছি। এছাড়া জেলা সহ দেশের বিভিন্ন স্থানে থাকা দরবার শরীফের মুরিদরা জামাতের সাথে ঈদের নামাজ আদায়ের জন্য দরবার শরীফে আসে। দরবার শরীফের গ্রামের মানুষ ঈদুল ফিতর উদযাপন ও জেলার বিভিন্ন উপজেলায় অন্তত ৩০টি গ্রামে থাকা দরবার শরীফের মুরিদরাও একই সময়ে ঈদের নামাজ আদায় করেছেন। দরবার শরীফের অনুসারীরা প্রায় শত বছরের অধিক সময় ধরে মধ্য প্রাচ্যের সঙ্গে মিল রেখেই ঈদ উদযাপন করে আসছে।

মন্তব্য

comments

শরীয়তপুর নিউজে প্রকাশিত কোন তথ্য, ছবি, রেখচিত্র, আলোকচিত্র ও ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যাবহার করা নিষেধ!!