আজ শনিবার, ৩ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৮ অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৮ জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

রোহিঙ্গা মুসলমানদের নির্যাতন বন্ধে কার্তিকপুর বাজারে মানববন্ধন

রোহিঙ্গা মুসলিমদের উপর রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় ইতিহাসের বর্বরতম জুলুম, নির্যাতন ও হত্যার প্রতিবাদে এবং মুসলমানদের নাগরিক অধিকার ফিরিয়ে দেয়া সহ অংসান সুচির নোবেল পুরুস্কার বাতিলের দাবীতে শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলার কার্তিকপুর বাজারে কথাকলি সাহিত্য একাডেমীর পক্ষ থেকে পৃথক পৃথক ভাবে মানব বন্ধন কর্মসূচি, বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
আজ ১৬ সেপ্টেম্বর শনিবার বাদ আছর কার্তিকপুর বাজারে। কথাকলি’র সাহিত্য একাডেমীর সভাপতি আব্দুর রহমান মোল্যা-রুদ্র এর সভাপতিত্বে। তারেক হাসান চৌধুরীর উপস্থাপনায় প্রায় ঘন্টাবেপি যুব-সমাজ ও ব্যবসায়ী এবং এলাকাবাসীসহ বিভিন্ন শ্রেণী ও পেশার মানুষ অংশগ্রহণ করে। মানববন্ধনে মুসলমান হত্যার প্রতিবাদ জানিয়ে বক্তব্য রাখেন। বীর মুক্তিযোদ্ধা আব্দুল মানান সিকদার তিনি বলেন,রোহিঙ্গাদের প্রতি সব ধরনের জুলুম-অত্যাচার,নির্যাতন বন্ধের দাবী জানিয়ে”রোহিঙ্গা মুসলিম নিধন বন্ধ করা, সুচীর নোবেল ফিরিয়ে নাও,,জাতিসংঘ নীরব কেন সহ বিভিন্ন ধরনের শ্লোগান দেয় তারা। এসময় তারা রোহিঙ্গা নিধন বন্ধ করা সম্বলিত বিভিন্ন প্লার্কাড বহন করেন। মানব বন্ধন চলাকালীন সময়ে মহাসড়কের বেশ কিছুক্ষন যাবৎ সব ধরনের যান বাহন চলাচল বন্ধ থাকে।

উক্ত প্রতিবাদ ও মানববন্ধনে আরও বক্তব্য রাখেন,বিপ্লব সিকদার চেয়ারম্যান রামভদ্রপুর ইউপি,মো:শহীদুল ইসলাম শান্তুু চৌধুরী,গনেন কর্মকার,মোয়াজেম সরদার, চাঁন শরীফ খাঁন,সোহেল চৌধুরী,শাহীনুর কবির সবুজ,মোহন হাওলাদার,সুমন হাওলাদার,ইখতিয়ারউদ্দিন সাদী,সুমন দাস মোঃতারিকুজ্জামান,বাদল লস্কারসহ আরও অন্যান্য নেতৃবৃন্দ।

মন্তব্য

comments

শরীয়তপুর নিউজে প্রকাশিত কোন তথ্য, ছবি, রেখচিত্র, আলোকচিত্র ও ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যাবহার করা নিষেধ!!