বৃহস্পতিবার, ১৬ জুলাই, ২০২০ ইং, ১ শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৪ জিলক্বদ, ১৪৪১ হিজরী
বৃহস্পতিবার, ১৬ জুলাই, ২০২০ ইং, ১ শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৪ জিলক্বদ, ১৪৪১ হিজরী
বৃহস্পতিবার, ১৬ জুলাই, ২০২০ ইং

রোহিঙ্গা মুসলিমদের নির্যাতনের প্রতিবাদে শরীয়তপুরে ইসলামী যুব আন্দোলনের মানববন্ধন

মিয়ানমারের আরাকান রাজ্যে রোহিঙ্গা মুসলিমদের উপর রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় ইতিহাসের বর্বরতম জুলুম, নির্যাতন ও হত্যার প্রতিবাদে এবং মুসলমানদের নাগরিক অধিকার ফিরিয়ে দেয়াসহ অং সান সু চির নোবেল পুরুস্কার বাতিলের দাবীতে শরীয়তপুরে পৃথক পৃথক ভাবে মানব বন্ধন কর্মসূচি, বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার বিকেল সাড়ে ৫টার দিকে শরীয়তপুর জেলা ইসলামী যুব আন্দোলন শহরের চৌরঙ্গী মোড় থেকে এক কিলোমিটার এলাকা জুড়ে ঘন্টাব্যাপী এক মানব বন্ধন কর্মসূচি পালন করে। এর আগে বাদ জুময়া শরীয়তপুর জেলা ওলামা পরিষদ শরীয়তপুর কেন্দ্রীয় জামে মসজিদ থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে। বিক্ষোভ মিছিলটি বিভিন্ন স্কুল, মাদরাসার ছাত্র-শিক্ষক, ইমাম ও মুসল্লীগণসহ কয়েক হাজার লোকের অংশগ্রহণে জেলা শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শরীয়তপুর জজ কোর্টের সামনে এক সংক্ষিপ্ত সমাবেশ করেন।

সমাবেশ ও মানব বন্ধনে বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের সাবেক সুরা সদস্য হাফেজ মাওলানা শওকত আলী, শরীয়তপুর জেলা শাখা সভাপতি আলহাজ্ব আব্দুস সালাম শিকারী, সাধারণ সম্পাদক এস এম আহসান হাবিব, শরীয়তপুর কামিল মাদ্রাসার সহকারী অধ্যাপক মাওলানা জিয়াউল হক, মাওলানা খন্দকার শহীদুল্লাহ, ইসলামী যুব আন্দোলন সভাপতি মাওলানা হাফিজুর রহমান, শরীয়তপুর নাগরিক কমিটির সভাপতি আসমত আলী খান, মুফতি তোফায়েল আহম্মেদ কাসেমী, মুফতি ফেরদাউস আহমাদ, মাস্টার দেলোয়ার হোসাইন, মুফতি ইমরান হোসাইন, ইলিয়া আহমেদ, মাওলানা আব্দুল বাতেন ফরিদী, মাওলনা হিফজুর রহমান, মুফতি আব্দুর রহমান জালালী, মাওলানা ইদ্রিস কাসেমী, মাওলানা মেহেদী হাসান সিরাজী, মাওলানা নাঈম আব্বাসী, মুফতি ওয়াক্কাস আলী, মাওলানা কবীর আহমদ ফরিদী প্রমুখ।

এ সময় বক্তারা রোহিঙ্গা মুসলিম হত্যা বন্ধ, মিয়ানমার সরকার কর্তৃক রোহিঙ্গাদের নাগরিক অধিকার ফিরিয়ে দেয়া এবং অংসান সুচির নোবেল পুরুস্কার বাতিলের জোর দাবী জানান।

মন্তব্য

comments

শরীয়তপুর নিউজে প্রকাশিত কোন তথ্য, ছবি, রেখচিত্র, আলোকচিত্র ও ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যাবহার করা নিষেধ!!


error: Content is protected !!