আজ বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২১ ইং, ১২ ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১২ রজব, ১৪৪২ হিজরী

নড়িয়ায় নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরার দায়ে ৫ জনের কারাদণ্ড

সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ ধরার দায়ে শরীয়তপুরের নড়িয়াতে পাঁচ জেলের কারাদণ্ড দেয়া হয়েছে। সেই সঙ্গে ১০ হাজার মিটার অবৈধ কারেন্ট জালও জব্দ করা হয়েছে।

সোমবার রাতে উপজেলার সুরেশ্বর পয়েন্ট এলাকায় পদ্মা নদীতে অভিযান চালিয়ে ১০ হাজার মিটার অবৈধ কারেন্ট জালসহ পাঁচজনকে আটক করা হয়। পরে তাদের মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

দণ্ডপ্রাপ্তরা হলেন – নড়িয়া উপজেলার চরাত্রা এলাকার ফারুক মালতের ছেলে রাজন মালত (১৮), খালেক সরদারের ছেলে মো. জামাল সরদার (২৫), কাদের বেপারীর ছেলে সাইফুল ইসলাম বেপারী (২২), রতুল উকিলের ছেলে সুমন উকিল (২০) ও ইয়াদুল চৌধুরীর ছেলে শুকুর চৌধুরী (৩৫) ।

উপজেলা মৎস্য কর্মকর্তা সরদার গোলাম মোস্তফা নৌপুলিশের সহযোগিতায় এ অভিযান চালান । পরে আটকদের উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সানজিদা ইয়াসমিনের নেতৃত্বে গঠিত ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে তিনি আটক প্রত্যেককে এক মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেন। সেই সঙ্গে ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতিতে জব্দ ১০ হাজার মিটার কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস করা হয়।

নড়িয়া উপজেলা নির্বাহী অফিসার সানজিদা ইয়াসমিন বলেন, ইলিশের প্রজনন মৌসুমকে নিরাপদ করতে উপজেলা প্রশাসন নিয়মিত অভিযান পরিচালনা করে যাচ্ছে। আগামী ২২ অক্টোবর পর্যন্ত এ অভিযান অব্যাহত থাকবে।

মন্তব্য

comments

শরীয়তপুর নিউজে প্রকাশিত কোন তথ্য, ছবি, রেখচিত্র, আলোকচিত্র ও ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যাবহার করা নিষেধ!!