আজ শনিবার, ১ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৬ আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৪ রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

স‌খিপু‌রে ইলিশ শিকারের দায়ে ৪ জেলের কারাদন্ড

সরকা‌রি আইন অমান্য করে মা ইলিশ শিকারের দায়ে শরীয়তপু‌র ভেদরগঞ্জ উপ‌জেলার স‌খিপুরে ৪ জেলের কারাদণ্ড দেয়া হয়েছে। সেই সঙ্গে ৩০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়েছে।

বুধবা‌র দুপু‌রে ‌ভেদরগঞ্জ উপজেলার স‌খিপুর থানা এলাকায় পদ্মা নদীতে অভিযান চালিয়ে ৩০ হাজার মিটার অবৈধ কারেন্ট জালসহ চারজনকে আটক করা হয়। পরে তাদের বি‌কেল সা‌ড়ে ৫টার দি‌কে দণ্ডিত করা হয়।

দণ্ডিতরা হলেন নড়িয়া উপ‌জেলার নওপাড়া এলাকার মৃত আমির হো‌সেন মাল‌তের ছে‌লে শরীফ মালত (২৫), চরাত্রা এলাকার আহিম আলী ছৈয়া‌লের ছে‌লে ‌বিল্লাল ছৈয়াল (৩৫), ত‌মি খাঁর ছে‌লে তাজুল ইসলাম খাঁ (১৮) ও কা‌দির মেলকা‌রের ছে‌লে আব্বাস মেলকার (২০) ।

এ অভিযানের নেতৃত্ব দেন সি‌নিয়র সহকারী পু‌লিশ সুপার (গোসাইরহাট স‌ার্কেল) থান্দার খায়রুল হাসান । প‌রে আটকদের উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সো‌হেল আহ‌ম্মেদের নেতৃত্বে গঠিত ভ্রাম্যমাণ আদালতে হাজির করেন।

এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট আইন অমান্য করে মা ইলিশ শিকারের দায়ে প্রত্যেককে ১৫ দি‌নের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেন। সেই সঙ্গে ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতিতে জব্দ ৩০ হাজার মিটার কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস করা হয়।

মন্তব্য

comments

শরীয়তপুর নিউজে প্রকাশিত কোন তথ্য, ছবি, রেখচিত্র, আলোকচিত্র ও ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যাবহার করা নিষেধ!!