মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০ ইং, ১৪ আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ১০ সফর, ১৪৪২ হিজরী
মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০ ইং, ১৪ আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ১০ সফর, ১৪৪২ হিজরী
মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০ ইং

“শুভ বসন্ত” শুভেচ্ছা সবাইকে

শীতে ধুলোর সাগরে নুয়ে পড়া প্রকৃতির ক্লান্তি কেটে গেছে। গাছে গাছে সবুজ পাতা জেগে উঠছে আড়মোড়া ভেঙে। ফুলবাগানে রঙের ছড়াছড়ি। ভোরের হালকা শীতল বাতসে ভর করেছে সোনারোদের একটুখানি উষ্ণতা। নরম উষ্ণতা গায়ে মেখে গলা সাধছে কোকিল।
বসন্ত যে এসে গেছে!

আজ পয়লা ফাল্গুন, ঋতুরাজ বসন্তের প্রথম দিন। কোকিলের মায়াবী সুরে শ্যামলিমার জেগে ওঠার দিন আজ। জবুথবু শীতের আষ্টেপৃষ্ঠে বন্ধন থেকে জীর্ণতা সরিয়ে প্রকৃতির ফুলে ফুলে সেজে ওঠার দিন এই বসন্ত। সবাইকে বসন্তের শুভেচ্ছা “শুভ বসন্ত”।

বসন্ত শুধু একটি ঋতুই নয়, এটি ভালোবাসার প্রতীক। নতুন কুঁড়ি, নতুন চাঁদ, নতুন প্রেম, নতুন ভাবনা, নতুন উন্মাদনা আর নতুন উচ্ছ্বাস। বসন্ত মানে নতুন প্রাণের কলরব। বসন্ত মানেই মৃদু হাওয়ায় প্রিয় মানুষের হাত ধরে হাঁটা। মিলনের ঋতু বসন্তই মনকে সাজায় বাসন্তী রঙে, মানুষকে করে জীর্ণতা সরিয়ে নতুন শুরুর প্রেরণা।

বসন্ত কচিপাতায় আনে নতুন রঙ, আলোর নাচন। সাথে মানব মনেও হয়তো। তাই তো সবুজ পত্রপল্লবের আবডালে লুকিয়ে বসন্তের দূত কোকিল শোনায় মোদের কুহুকুহু ডাক। আর এই ডাকে ব্যাকুল হয় বিরহী মন।

সবার প্রানে লাগুক ফাগুনের রঙ,বসন্তের মত রঙময় হোক আমাদের জীবন। আগুনরাঙা প্রকৃতির আবেশে আমাদের মাঝে জ্বলে উঠুক দ্রোহের আগুনশিখা, সেই আগুনে পুড়ে খাঁটি হয়ে উঠি আমরা সবাই। আবারো সবাইকে বসন্তের শুভেচ্ছা।

-ইলিয়াছ মাহমুদ, বার্তা সম্পাদক, শরীয়তপুর নিউজ ২৪.কম

মন্তব্য

comments

শরীয়তপুর নিউজে প্রকাশিত কোন তথ্য, ছবি, রেখচিত্র, আলোকচিত্র ও ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যাবহার করা নিষেধ!!


error: Content is protected !!