শুক্রবার, ২৯ মে, ২০২০ ইং, ১৫ জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ৫ শাওয়াল, ১৪৪১ হিজরী
শুক্রবার, ২৯ মে, ২০২০ ইং, ১৫ জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ৫ শাওয়াল, ১৪৪১ হিজরী
শুক্রবার, ২৯ মে, ২০২০ ইং

‘বেসামরিক নাগরিকদের গৌতা ছাড়ার অনুমতি দিয়েছে সন্ত্রাসীরা’

রাশিয়া জানিয়েছে, সিরিয়ার পূর্ব গৌতা থেকে বেসামরিক লোকজনকে নিরাপদ আশ্রয়ে চলে যাওয়ার অনুমতি দিয়েছে সন্ত্রাসীরা। সিরিয়ার সেনারা যখন পূর্ব গৌতার নিয়ন্ত্রণ পুনরুদ্ধারের জন্য অভিযান চালাচ্ছে তার মধ্যে রাশিয়া এ তথ্য দিল।

গতকাল সোমবার রুশ সেনারা জানিয়েছে, মানবিক ত্রাণের বিনিময়ে সন্ত্রাসীরা গৌতা থেকে বেসামরিক নাগরিকদের চলে যাওয়ার অনুমতি দিয়েছে। এর আগে মস্কো ও দামেস্ক সরকার বলেছিল, বেসামরিক নাগরিকদের গৌতা ছাড়ার অনুমতি দিচ্ছে না সন্ত্রাসীরা; এমনকি সন্ত্রাসীরা সেখানে কারফিউ জারি করেছে।

সিরিয়ায় যুদ্ধবিরতি কার্যকরের বিষয়ে জাতিসংঘ নিরাপত্তা পরিষদে সর্বসম্মত প্রস্তাব পাসের পর রাশিয়া পূর্ব গৌতায় প্রতিদিন পাঁচ ঘণ্টা যুদ্ধবিরতি পালন করছে। কিন্তু সন্ত্রাসীরা তা অমান্য করে গৌতা থেকে রাজধানী দামেস্কে মর্টার ও রকেট হামলা চালাচ্ছে।

গৌতা থেকে বেসামরিক নাগরিকদেরকে নিরাপদ আশ্রয়ে চলে যাওয়ার সুযোগ করে দিতে রাশিয়া সেখানে চারটি রুট তৈরি করেছে। গৌতা পুনরুদ্ধারের জন্য সিরিয়ার বাহিনী ধীরে ধীরে অগ্রসর হচ্ছে এবং এরইমধ্যে সন্ত্রাসীদের দখল থেকে বেশ কয়েকটি এলাকা পুনরুদ্ধার করেছে। সূত্র: পার্সটুডে

মন্তব্য

comments

শরীয়তপুর নিউজে প্রকাশিত কোন তথ্য, ছবি, রেখচিত্র, আলোকচিত্র ও ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যাবহার করা নিষেধ!!


error: Content is protected !!