আজ সোমবার| ২৭ জানুয়ারি, ২০২০ ইং| ১৪ মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে শরীয়তপুরে বিএমএসএফ’র মানববন্ধন

মঙ্গলবার, ২০ মার্চ ২০১৮ | ১২:১০ অপরাহ্ণ | 1040 বার

সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে শরীয়তপুরে বিএমএসএফ’র মানববন্ধন

বরিশালে ডিবিসি নিউজের ক্যামেরাপার্সন সুমন হাসানের উপর ডিবি পুলিশ কর্তৃক নির্যাতনের প্রতিবাদে এবং অভিযুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবীতে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) শরীয়তপুর জেলা শাখা একটি মানববন্ধন করেছে। ১৯ মার্চ সোমবার সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ মানববন্ধন করে।
বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) শরীয়তপুর জেলা শাখার আহ্বায়ক এবং সাপ্তাহিক বালুচর পত্রিকার সম্পাদক ও প্রকাশক এম.এ ওয়াদুদ মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ)’র কেন্দ্রীয় সভাপতি এবং দৈনিক রুদ্রবার্তা পত্রিকার সম্পাদক ও প্রকাশক শহীদুল ইসলাম পাইলট।

মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে শহীদুল ইসলাম পাইলট বলেন, আমরা সাংবাদিক। আমরা মফস্বলে সাংবাদিকতা করি। মফস্বলে সাংবাদিকতা করতে গিয়ে আমাদেরকে অনেক বাঁধার সম্মূখীন হতে হয়। আমরা গণমানুষের সুখ-দুখের কথা তুলে ধরি। কিন্তু আমাদের কথা কেউ তুলে ধরে না। আমাদের পক্ষে কেউ কথা বলে না। আমরা মফস্বল সাংবাদিকরা সরকারের কাছ থেকে কোন সাহায্য সহযোগিতা পাই না। একমাত্র আমরাই সরকারের সকল উন্নয়নের কথা জনসাধারণের কাছে তুলে ধরি। আমরা আজ নির্যাতিত। কিন্তু সরকার আমাদের দিকে একটুও দৃষ্টি দিচ্ছে না। বরং আমাদের কন্ঠ রোধ করার জন্য ৩২ ধারা চালু করছে।
তিনি আরও বলেন, আমি সরকারের কাছে ৩২ ধারা প্রত্যাহারের দাবী জানাচ্ছি এবং বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম কর্তৃক ১৪ দফা দাবী দ্রুত মেনে নেয়ার জন্য অনুরোধ করছি। সেই সাথে ডিবিসি নিউজের ক্যামেরাপার্সন সুমন হাসানের উপর ডিবি পুলিশ যে অমানবিক নির্যাতন করেছে তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং নির্যাতনকারীদেরকে আইনের আওতায় আনার জন্য সরকারের প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছি।

এসময় বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল জার্নালিস্ট ইউনিয়ন শরীয়তপুর জেলা শাখার সভাপতি এবং মাসিক কাশবন পত্রিকার সম্পাদক ও প্রকাশক শফিকুল ইসলাম স্বপন সরকার, ডিবিসি নিউজের জেলা প্রতিনিধি বি.এম ইশ্রাফিল, দৈনিক ভোরের পাতা পত্রিকার ব্যুরো চীফ জামাল মল্লিক, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) শরীয়তপুর জেলা শাখার সদস্য সচিব এবং অনলাইন পোর্টাল জাগো নিউজের জেলা প্রতিনিধি মোঃ ছগির হোসেন, মাইটিভি’র জেলা প্রতিনিধি সজিব শিকদার, জেটিভি সদর ও দৈনিক সকালের সংবাদ প্রতিনিধি রুপক চক্রবর্তী, দৈনিক বর্তমান পত্রিকার জেলা প্রতিনিধি খোরশেদ আলম বাবুল, দৈনিক সংবাদ প্রতিদিন পত্রিকার জেলা প্রতিনিধি বেলাল আহমেদ, দৈনিক ভোরের সময় পত্রিকার জেলা প্রতিনিধি আবদুল বারেক ভূইয়া, দৈনিক আমাদেও কন্ঠ পত্রিকার জেলা প্রতিনিধি সোহাগ খান সুজন, অনলাইন পোর্টাল অপরাধ বার্তা’র জেলা প্রতিনিধি মহসির রেজা, জেটিভি’র জেলা প্রতিনিধি শেখ জাভেদ, দৈনিক আনন্দবাজার পত্রিকার ভেদরগঞ্জ উপজেলা প্রতিনিধি শাহাদাৎ হোসেন হিরো, সাপ্তাহিক আজকের শরীয়তপুর পত্রিকার সম্পাদক ও প্রকাশক টি.এম গোলাম মোস্তফা, অনলাইন পোর্টাল সংলাপ ৭১.কমের স্টাফ রিপোর্টার মোঃ নাসির খান, সাপ্তাহিক বালুচর পত্রিকার ভেদরগঞ্জ উপজেলা প্রতিনিধি বাবু শিকদার, দৈনিক বজ্রশক্তি পত্রিকার সার্কুলেশন ম্যানেজার নূরুজ্জামান শেখ উপস্থিত ছিলেন।

:: সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন::
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Share on Google+
Google+
Email this to someone
email
Print this page
Print

মন্তব্য

comments


সর্বশেষ  
জনপ্রিয়  
ফেইসবুক পাতা
error: Content is protected !!