আজ মঙ্গলবার | ২২ অক্টোবর, ২০১৯ ইং
| ৭ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ২১ সফর, ১৪৪১ হিজরী | সময় : রাত ৪:৩৩

মেনু

শরীয়তপুরে মা ইলিশ শিকারের দায়ে ৯জনকে জেল-জরিমানা

শরীয়তপুরে মা ইলিশ শিকারের দায়ে ৯জনকে জেল-জরিমানা

নিজস্ব প্রতিবেদক
বুধবার, ১০ অক্টোবর ২০১৮
৩:২৫ অপরাহ্ণ
4758 বার

নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ মাছ শিকারের দায়ে শরীয়তপুরের নড়িয়া উপজেলার পদ্মা নদী থেকে ৯ জেলেকে আটক করা হয়েছে। সেই সাথে ৩০ কেজি ইলিশ, ১০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল ও ১টি মাছ ধরার ট্রলার জব্দ করা হয়েছে।

বুধবার সকাল ০৮টার দিকে নড়িয়া উপজেলার পদ্মা নদীর মোক্তারেরচর পয়েন্টে উপজেলা মৎস অফিসার ও নড়িয়া থানা পুলিশ যৌথ অভিযান চালায়। এসময় ৩০ কেজি ইলিশ, ১০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল ও ১টি মাছ ধরার ট্রলার সহ ৯ জেলেকে আটক করা হয়।

আটককৃতরা হলেন চাঁদপুরের হাইমচর এলাকার মানিক চৌকিদার (২৮), ফয়সাল সরদার (২০), মোহাম্মাদ আলী (২৪), সালাউদ্দিন চৌকিদার (৩৫), শরিফ চৌকিদার (২৪), রতন সরদার (২২) ও শহীদ চৌকিদার (২০)।

পরে আটককৃতদের উপজেলা সহকারি কমিশনার ভুমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল মামুন এর নেতৃত্বে গঠিত ভ্রাম্যমান আদালতে হাজির করা হয়। ভ্রাম্যমান আদালত নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকারের দায়ে ৭ জনকে ২০দিন করে সশ্রম কারাদন্ডে দন্ডিত করে এবং অপর ২জনকে ১ হাজার টাকা করে জরিমানা করে।

সেইসঙ্গে উপজেলা মৎস্য কর্মকর্তা ও পুলিশের উপস্থিতিতে জব্দকৃত ৩০ হাজার মিটার কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস করা হয়, ইলিশগুলো ২টি এতিমখানায় বিতরন করা হয়।

::শেয়ার করুন::
Share on Facebook
Facebook
Share on Google+
Google+
Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Print this page
Print
Email this to someone
email

মন্তব্য

comments




নড়িয়ায় মা ইলিশ ধরায় ১০ জেলে আটক
১৫ অক্টোবর ২০১৯ 3489 বার

  • সর্বশেষ প্রকাশিত  
  • সর্বাধিক পঠিত  

error: Content is protected !!