বর্ষার মৌসুমে আমরা নড়িয়াকে রক্ষা করবো: পানি সম্পদ প্রতিমন্ত্রী

124

পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এমপি বলেছেন, ইনশাহ্ আল্লাহ্র রহমতে এ বছর বর্ষার মৌসুমে আমরা নড়িয়াকে নদী ভাঙণ থেকে রক্ষা করতে পারব। শরীয়তপুরের নড়িয়ার পদ্মার ডানতীর রক্ষা বাঁধের কাজ যারা করছেন, তাঁরা দক্ষতার সহিতই করছেন, তবে তাদেরকে আপনাদের সকলে সহযোগিতা করতে হবে। তাহলে আপনাদের বসতবাড়ি, হাট-বাজার ও শিক্ষা প্রতিষ্ঠানসহ গুরুত্বপূর্ণ স্থাপনা রক্ষার কাজটি তারা সহজ করতে পারবে।

তিনি সোমবার সকাল সাড়ে ১০ টায় শরীয়তপুরের মুলফৎগঞ্জ এলাকায় পদ্মার ডানতীর রক্ষা বাঁধের কাজের অগ্রগতি পরিদর্শন শেষে সাংদিকদের এসব কথা বলেন।

শরীয়তপুরের নড়িয়া উপজেলার পদ্মার ভাঙন থেকে নড়িয়া ও জাজিরা উপজেলার পদ্মার ডানতীর রক্ষা প্রকল্পের কাজের অগ্রগতি পরিদর্শনে এসে তিনি আরো বলেন, সাংবাদিকদের প্রশ্নে উত্তরে তিনি এক কথা বলেন। তিনি আরো বলেন মাননীয় প্রধানমন্ত্রীর নজর নড়িয়ার উপর রয়েছে। তাই নড়িয়া রক্ষায় সর্বদা তাগিদ দিয়ে ঠিকাদার প্রতিষ্ঠানকে কাজের অগ্রগতি বাড়িয়ে কাজ চালিয়ে যাচ্ছে পানি সম্পদ মন্ত্রনালয়। বালি ভর্তি জিও ব্যাগ ঠিকমত ডাম্পিং করা হয়েছে কিনা তা ডুবিরি এনে নৌবাহীকে যাচাই করার নির্দেশ দেন উপমন্ত্রী জাহিদ ফারুক।

তিনি প্রকল্পটির কাজের নানা দিক পরিদর্শন করেন। কাজের মুল ঠিকাদার নৌবাহিনীর খুলনা সিপিয়েড লিমিটে এর প্রকল্পে দায়িত্বরত কর্মকর্তারা কাজের অগ্রগতি সম্পর্কে উপমন্ত্রীকে ধারনা প্রদান করেন। প্রকল্পটিতে সাব ঠিকাদার হিসেবে কাজ করছেন বেঙ্গল গ্রæপ।

এসময় উপস্থিত ছিলেন, পানিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, উন্নয়ন, মাহমুদুল ইসলাম, পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী এ কে এম ওয়াহেদ উদ্দিন, বেঙ্গল গ্রæপের ভিসি মো: জসিম উদ্দিন, বেঙ্গল গ্রæপের ডিরেক্টর সাইফুল আলম দিপু, শরীয়তপুরের জেলা প্রশাসক কাজী আবু তাহের, শরীয়তপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী প্রকাশ কৃষ্ণ সরকার প্রমুখ।

::শেয়ার করুন::
Share on Facebook
Facebook
Share on Google+
Google+
Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Print this page
Print
Email this to someone
email

মন্তব্য

comments