বিসিএসে শীর্ষে শরীয়তপুরের মেয়ে হুমায়রা

3828
হুমায়রা সুলতানা রশনি

নিজস্ব প্রতিবেদক: ৩৭তম বিসিএসের ফলাফলে মেয়েদের মধ্যে মেধা তালিকায় শীর্ষস্থান দখল করেছেন শরীয়তপুরের মেয়ে ডা. হুমায়রা সুলতানা রশনি। হুমায়রার পদের নাম সহকারী কমিশনার বাংলাদেশ সিভিল সার্ভিস (প্রশাসন)। তার বাবা আলহাজ্ব কাজী আবদুল হান্নান তিতাস গ্যাসের সাবেক কর্মকর্তা। মা আলহাজ্জ্ব রশিদা বেগম গৃহিনী। গ্রামের বাড়ি শরীয়তপুরের নড়িয়া উপজেলার আনাখন্ড গ্রামে।

শরীয়তপুরের মেয়ে হুমায়রা শিক্ষা জীবনের সব ক্ষেত্রে মেধার ছাপ রেখেছেন। পড়াশোনা করেছেন রাজধানীর ভিখারুননিসা নুন স্কুল ও কলেজ। ছোট বেলা থেকেই চিকিৎসক হওয়ার প্রবল ইচ্ছা থেকেই ভর্তি হন রাজধানীর মিরপুরে অবস্থিত ঢাকা ডেন্টাল কলেজে। তিনি ঢাকা ডেন্টাল কলেজের ডি-৪৭ ব্যাচের শিক্ষার্থী।

দেশ ও মানুষের জন্য কিছু করার প্রত্যয় থেকে তিনি ডাক্তারি পেশাকে বেছে নিয়েছেন। এরপর বিসিএসে অংশ নিয়ে রেখেছেন মেধার স্বাক্ষর।

হুমায়রার ইচ্ছা আমাদের দেশের অবহেলিত নারী সমাজকে নিয়ে সামনে এগিয়ে যাওয়া। সে কারণেই দেশের বাইরের নানান লোভনীয় প্রস্তাব সত্ত্বেও দেশেই থেকে যেতে চান হুমায়রা। মানুষের পাশে থেকে নীতিনির্ধারক পর্যায়ে পৌঁছে সাফল্যের শীর্ষে ওঠাই তার লক্ষ্য। হুমায়রা তার অভীষ্ট লক্ষ্যে পৌঁছানোর জন্য দেশ ও জাতির কাছে দোয়া চেয়েছেন।

::শেয়ার করুন::
Share on Facebook
Facebook
Share on Google+
Google+
Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Print this page
Print
Email this to someone
email

মন্তব্য

comments