নড়িয়ায় বিপুল পরিমাণ ভেজাল খাদ্য সামগ্রীসহ আটক ১

223

নড়িয়া প্রতিনিধি: শরীয়তপুরের নড়িয়া উপজেলায় বিপুল পরিমাণ ভেজাল খাদ্য সামগ্রীসহ ১ জনকে আটক করেছে র‌্যাব। সোমবার দুপুরে নড়িয়া উপজেলার মশুরা এলাকায় একটি কারখানায় অভিযান চালিয়ে এ ভেজাল খাদ্য সামগ্রী জব্দ ও একজনকে আটক করা হয়।

জানাগেছে, র‌্যাব-০৮ মাদারীপুর ক্যাম্পের একটি বিশেষ আভিযানিক দল এবং শরীয়তপুর ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এর যৌথ অভিযানে গতকাল সোমবার দুপুর ১ টা ৩০ মিনিটে শরীয়তপুর জেলার নড়িয়া থানাধীন মাসুরা এলাকায় অভিযান পরিচালনা করে একটি ভেজাল খাদ্য সামগ্রী উৎপাদনের কারখানার সন্ধান পায়। উক্ত কারখানাটি কোন প্রকার লাইসেন্স ছাড়াই অনুমোদনহীন ভাবে ভেজাল ও নিম্নমানের খাদ্য সামগ্রী (চানাচুর, বার্মিজ আচার, চাটনি ইত্যাদি) মানব দেহের জন্য ক্ষতিকর বিভিন্ন ধরনের রং ও কেমিক্যাল ব্যবহার করে বিভিন্ন খ্যাদ্য সামগ্রী উৎপাদন করে আসছিল।

গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে উক্ত কারখানার মালিক মশুরা গ্রামের মৃত মনির পেদার ছেলে জুম্মন পেদা (৩৩) কে আটক করা হয়। এ সময় বিপুল পরিমাণ ভেজাল ও নকল চানাচুর, চাটনি, ক্ষতিকারক কেমিক্যাল, রং ইত্যাদি জব্দ করা হয়। উক্ত ভেজাল খাদ্য সামগ্রী উৎপাদন করার অপরাধে শরীয়তপুর জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এর সহকারী পরিচালক সুজন কাজী’র উপস্থিতিতে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন,২০০৯ এর ৪৩ ধারা মোতাবেক আসামী মোঃ জুম্মন পেদাকে ১০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়। জব্দকৃত ভেজাল ও নিম্নমানের খাদ্য সামগ্রী পুড়িয়ে ধ্বংস করা হয়।

::শেয়ার করুন::
Share on Facebook
Facebook
Share on Google+
Google+
Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Print this page
Print
Email this to someone
email

মন্তব্য

comments