শনিবার, ৮ আগস্ট, ২০২০ ইং, ২৪ শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৭ জিলহজ্জ, ১৪৪১ হিজরী
শনিবার, ৮ আগস্ট, ২০২০ ইং, ২৪ শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৭ জিলহজ্জ, ১৪৪১ হিজরী
শনিবার, ৮ আগস্ট, ২০২০ ইং

নানা আয়োজনে শরীয়তপুরে বাংলা নববর্ষ বরণ!!

নানা আয়োজনে শরীয়তপুরে বাংলা নববর্ষ বরণ!!

নিজস্ব প্রতিবেদক ॥ বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে শরীয়তপুরে বর্ষবরণ উদযাপন অনুষ্ঠিত হয়েছে। ১৪২৬ বঙ্গাব্দকে বরণ করে নিতে জেলা প্রশাসনের উদ্যোগে শরীয়তপুরে তিন দিনব্যাপী বর্ণাঢ্য উৎসবের আয়োজন করা হয়।

পহেলা বৈশাখে সকাল সাড়ে ৭টায় জেলা প্রশাসক কাজী আবু তাহেরের নেতৃত্বে সদর উপজেলা পরিষদের কার্যালয় চত্ত্বর থেকে এক বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের করা হয়। মঙ্গল শোভাযাত্রাটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিন শেষে শরীয়তপুর পৌরসভা মেলা প্রাঙ্গনে এসে শেষ হয়।

মঙ্গল শোভাযাত্রায় অন্যান্যের মধ্যে পুলিশ সুপার আবদুল মোমেন, সিভিল সার্জন ডা. মোঃ খলিলুর রহমান, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহাবুুর রহমান শেখ, অতিরিক্ত পুলিশ সুপার আল মামুন সিকদার, অতিরিক্ত পুলিশ সুপার তানভির হায়দার শাওন, ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আসলাম উদ্দীন, পালং মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুজ্জমান সহ বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তা কর্মচারি, বেসরকারী সংস্থা, বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও ছাত্রছাত্রী সহ সর্বস্তরের মানুষ রঙ বেরঙের সাজে বাংলার চিয়ায়ত ঐতিহ্যকে তুলে ধরে মঙ্গল শোভাযাত্রায় অংশ নেন।

মঙ্গল শোভাযাত্রা শেষে সকাল ১০টায় জেলা প্রশাসক কাজী আবু তাহের শরীয়তপুর পৌরসভা চত্তরে তিন দিনব্যাপী বৈশাখী মেলার উদ্বোধন করেন। পরে মেলায় উদ্বোধনী বৈশাখী সংগীত পরিবেশন করা হয়। ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত লোকসংগীত ও লোকনৃত্য প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সাড়ে ৪টা থেকে ৬টা পর্যন্ত অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।

এছাড়া নববর্ষ উপলক্ষে জেলা প্রশাসনের পক্ষ থেকে কারাগার, হাসপাতাল ও শিশু পরিবারে ঐতিহ্যবাহী বাঙালী খাবার পরিবেশন করা হয়।

মন্তব্য

comments

শরীয়তপুর নিউজে প্রকাশিত কোন তথ্য, ছবি, রেখচিত্র, আলোকচিত্র ও ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যাবহার করা নিষেধ!!


error: Content is protected !!