আজ বৃহস্পতিবার | ৫ ডিসেম্বর, ২০১৯ ইং
| ২১ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ | ৭ রবিউস-সানি, ১৪৪১ হিজরী | সময় : রাত ৮:৫৬

মেনু

শেখ হাসিনার নেতৃত্বে শিক্ষা ক্ষেত্রে বিপ্লব ঘটেছে: পানি সম্পদ উপমন্ত্রী

শেখ হাসিনার নেতৃত্বে শিক্ষা ক্ষেত্রে বিপ্লব ঘটেছে: পানি সম্পদ উপমন্ত্রী

শনিবার, ২০ এপ্রিল ২০১৯
১০:১৫ অপরাহ্ণ
55 বার

নিজস্ব প্রতিবেদক: পানি সম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, জাতির জনক বন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সাহসী নেতৃত্বে দেশের শিক্ষাক্ষেত্রে বিপ্লব সংগঠিত হয়েছে এবং দেশ জ্ঞান বিজ্ঞানে উন্নতি দিকে এগিয়ে যাচ্ছে।

শনিবার (২০ এপ্রিল) শরীয়তপুরের নড়িয়া উপজেলার ঐতিহ্যবাহী কার্তিকপুর উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উপমন্ত্রী শামীম বলেন, আমরা যখন স্কুলের ছাত্র ছিলাম তখন নতুন বই পেতে বছরের ৪ থকে ৫ মাস চলে যেতো। বড় ভাইদের পুরনো বই দিয়ে পড়াশোনা করতে হতো। আজ বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বছরের প্রথম দিন উৎসব করে ছাত্রীছাত্রীদের হাতে বই তুলে দেন। আমি যখন বিশ^বিদ্যালয়ে পড়ি তখনো কম্পিউটার চোখে দেখিনি। আর এখন ৪ বছরের শিশু কম্পিউটারে গেমস খেলে। এখন মোবাইল ফোনের মাধ্যমে বিশে^র যে কোন প্রান্ত থেকে সরাসরি ভিডিও কলে কথা বলা যায়, ছবি দেখা যায়। এগুলো হচ্ছে জননেত্রী শেখ হাসিনার অবদান। ২০০৮ সালের নির্বাচনে জননেত্রীর শেখ হাসিনার নির্বাচনী ইশতেহারে বাংলাদেশকে ডিজিটাল বাংলাদেশ গড়ার ঘোষণা দিয়েছিলেন। তখন বিরোধীরা বলেছিলেন শেখ হাসিনা পাগলের প্রলাপ বকছেন। মিথ্যা কথা বলে মানুষকে ধোকা দিচ্ছে, মানুষের সাথে প্রতারণা করছেন। কিন্তু শেখ হাসিনা ঘোষনা অনুযায়ী বাংলাদেশকে ডিজিটাল বাংলাদেশে রূপান্তরিত করে বিশ্ববাসীকে দেখিয়ে দিয়েছেন। আজকে আমাদের বোনেরা লেখাপড়ায় জ্ঞান বিজ্ঞানে সকল দিক দিয়ে এগিয়ে যাচ্ছেন। তারা বিভিন্ন বড় বড় গুরুত্বপূর্ন পদে দক্ষতার সাথে দায়িত্ব পালন করছেন। নারীর ক্ষমতায়নে কাজ করে যাচ্ছে বর্তমান সরকার।

উপমন্ত্রী আরও বলেন, আর ৫ থেকে ৬ বছরের মধ্যে শরীয়তপুরের মানুষে মেঘনা সেতুর উপর দিয়ে চাঁদপুরে বিয়ের কেনাকাটা করতে যাবে। তখন আর ফেরি দিয়ে যাতায়াত করতে হবে। আগামী কালকের পরের দিন পদ্মার দূর্গম চরে বিদ্যুতের আলো পৌছে দেওয়ার লক্ষ্যে সাবমেরিন ক্যাবলের মাধ্যমে নড়িয়া উপজেলাার চরআত্রা ও নওপাড়ায় পাওয়ার স্টেশনের উদ্বোধন করা হবে। নড়িয়া উপজেলাকে একটি আধুনিক উপজেলা হিসেবে গড়ে তোলা হবে।

কার্তিকপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ফরিদা রেজা নূরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক কাজী আবু তাহের, অতিরিক্ত পুলিশ সুপার তানভীর হায়দার শাওন, নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়ন্তী রূপা রায়, জেলা আওয়ালী লীগের সহ-সভাপতি আব্দুল ওহাব বেপারী, নড়িয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাসান আলী রাড়ী, সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন, সুরেশ্বর দরবার শরীফের পীর শাহ নূরে কামাল, মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান শিকদার, কণ্ঠশিল্পী রাজিয়া সুলতানা মুন্নী ও স্কুলের প্রধান শিক্ষক মো. সাহাবউদ্দিন আহমেদ।

::শেয়ার করুন::
Share on Facebook
Facebook
Share on Google+
Google+
Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Print this page
Print
Email this to someone
email

মন্তব্য

comments




নড়িয়ায় ইয়াবা ও গাঁজাসহ ১ জন আটক
২৬ নভেম্বর ২০১৯ 4692 বার

নড়িয়ায় ৪৮ তম সমবায় দিবস পালিত
০৩ নভেম্বর ২০১৯ 10147 বার

নড়িয়ায় মা ইলিশ ধরায় ১০ জেলে আটক
১৫ অক্টোবর ২০১৯ 14197 বার

  • সর্বশেষ প্রকাশিত  
  • সর্বাধিক পঠিত