শরীয়তপুরে ১৭ বস্তা পঁচা খেজুর জব্দ

15

শরীয়তপুর সদর উপজেলার আংগারিয়া বাজারের ফলের দোকানে অভিযান চালিয়ে ১৭ বস্তা (প্রায় ২০মন) পঁচা খেজুর জব্দ করা হয়েছে। বৃহস্পতিবার (৯ মে) দুপুরে মাদারীপুর র‌্যাব-৮ এর সহযোগিতায় শরীয়তপুর ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান চালিয়ে আংগাারিয়া বাজারের ভাই ভাই ফল ভান্ডার থেকে ১৫ বস্তা ও কাউয়ুম খলিফার ফলের দোকান থেকে ২ বস্তা সহ মোট ১৭ বস্তা পঁচা খেজুর জব্দ করে। পরে জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মামুনুর রশিদ ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ভাই ভাই ফল ভান্ডারকে ৫ হাজার টাকা জরিমানা করা করেন।

এছাড়া আংগারিয়া বাজারের কাইয়ুম খলিফার ফলের দোকানকে ১ হাজার টাকা, পালং বাজারের চোকদার মাংস বিতান, বেপারী মাংস বিতান ও শিকদার মাংস হাউসকে দুই হাজার টাকা করে জরিমানা করে জেলা ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর। অভিযানকালে মাদারীপুর র‌্যাব-৮ এর ডিএডি বাসুদেব চন্দ্র দেব এর নেতৃত্বে র‌্যাবের একটি দল ও ক্যাবের জেলা সভাপতি বিল্লার হোসেন খান উপস্থিত ছিলেন।

শরীয়তপুর ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সুজন কাজী জানান, মাদারীপুর র‌্যাব-৮ এর সহযোগিতায় ও ক্যাবের জেলা সভাপতি বিল্লার হোসেন খানকে সাথে নিয়ে সকাল থেকে আমরা পালং বাজারের বিভিন্ন ফলের দোকান, কলার আড়ত, কাঁচা বাজার, মাছের বাজার, মাংসের বাজার সহ বিভিন্ন দোকানে অভিযান পরিচালনা করি। অভিযানকালে পালং বাজারের তিনটি মাংসের দোকানে মূল্যতালিকা পাওয়া না যাওয়ায় তাদের প্রত্যেকে ২ হাজার করে মোট ৬ হাজার টাকা জরিমানা করা হয়। পরে আংগারিয়া বাজারের বিভিন্ন ফলের দোকান ও কাঁচা বাজার অভিযান পরিচালনা করি। এ সময় আংগারিয়া বাজারের ভাই ভাই ফল ভান্ডার দোকান থেকে ১৫ বস্তা ও কাউয়ুম খলিফার ফলের দোকান থেকে ২ বস্তা চত্রাক পড়া পঁচা খেজুর জব্দ করি। পরে জেলা প্রশাসনের এডিএমকে জানালে, তিনি ঘটনাস্থলে নির্বাহী ম্যাজিষ্ট্রেট পাঠান। নির্বাহী ম্যাজিষ্ট্রেট মামুনুর রশিদ ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ভাই ভাই ফল ভান্ডারকে ৫ হাজার টাকা জরিমানা করেন এবং পঁচা খেজুর জব্দ করার নিদের্শ দেন। এছাড়া কাউয়ুমের ফলের দোকানকে আমরা ১ হাজার টাকা জরিমানা করি এবং পঁচা খেজুর জব্দ করেন।

::শেয়ার করুন::
Share on Facebook
Facebook
Share on Google+
Google+
Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Print this page
Print
Email this to someone
email

মন্তব্য

comments