আজ বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই জিলকদ, ১৪৪৫ হিজরি

মহানবী (স:)’র অবমাননার প্রতিবাদে ভোজেশ্বরে বিক্ষোভ

ফ্রান্সে বিশ্বনবী হযরত মোহাম্মদ (সাঃ)-এঁর ব্যাঙ্গচিত্র এঁকে অবমাননা এবং ইসলাম ধর্মের অনুভূতিতে আঘাত করার প্রতিবাদে নড়িয়ার ভোজেশ্বরে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে

ভোজেশ্বর উলামা পরিষদের উদ্যোগে শনিবার সকাল সাড়ে ১০টার দিকে ভোজেশ্বর কেন্দ্রীয় জামে মসজিদ চত্বর থেকে ধর্মপ্রাণ মুসল্লিদের বিশাল বিক্ষোভ মিছিল শুরু হয়। মিছিলটি প্রধান সড়ক প্রদক্ষিন করে।

এতে হাজার হাজার ধর্মপ্রাণ মুসল্লী ও সাধারণ মানুষ সতস্ফূর্তভাবে বিক্ষোভে অংশ নেয়।

এসময় বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর শরীয়তপুর জেলা সভাপতি হাফেজ মাওলানা শওকত আলী। এসময় আরও বক্তব্য রাখেন উলামা পরিষদ ভোজেশ্বর ইউনিয়ন শাখার দায়িত্বশীল মুফতি ইলিয়াস হোসাইন, মুফতি ওবায়দুল্লাহ সহ অনান্য উলামায় কেরামগন। এ সময় আরও উপস্থিত ছিলেন ইশা ছাত্র আন্দোলন ভোজেশ্বর ইউনিয়নের সভাপতি মোহাম্মদ তাজিম দেওয়ান , সাধারন সম্পাদক আরিফ হোসেন তারেক ও সাংগঠনিক সম্পাদক  মোঃ শামিম ইসলাম।

সমাবেশে বক্তারা ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাঁক্রো এবং সেখানকার পত্রিকা শার্লী এবদো কর্তৃক বিশ্বনবী রসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের ব্যঙ্গচিত্র প্রকাশ করে অবমাননার তীব্র প্রতিবাদ ও নিন্দা জ্ঞাপন করেন। বক্তারা বাংলাদেশের জাতীয় সংসদে ফ্রান্সের বিরুদ্ধে নিন্দা বিল পাস এবং রাষ্ট্রীয়ভাবে ফ্রান্সের সকল পণ্য নিষিদ্ধ করতে সরকারের হস্তক্ষেপ কামনা করেন।