আজ মঙ্গলবার, ১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি
Home » টপ »

শরীয়তপুরে ইলিশ নিয়ে মেয়ের বাড়ি বেড়াতে যাওয়ার সময় আটক মা, জরিমানা

ইলিশ নিয়ে মেয়ের বাড়ি যাওয়ার পথে পুলিশের কাছে ধরা খেয়ে পাঁচ হাজার টাকা জরিমানা গুনতে হয়েছে মাসুদা বেগম (৪২) নামে এক নারীকে। বড় সাইজের ২১টি ইলিশ নিয়ে তিনি মেয়ের বাড়ি যাচ্ছিলেন। মা ইলিশ ধরা, পরিবহন ও মজুত বর্তমানে নিষিদ্ধ হওয়ায় ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে মাছগুলো জব্দ করে ওই নারীকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে শরীয়তপুরের মনোহর মোড় এলাকায় শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জ্যোতি বিকাশ চন্দ্র এ জরিমানা করেন।

মাসুদা বেগম বরিশালের মুলাদী উপজেলার বাসিন্দা। তিনি শরীয়তপুর শহরে তার মেয়ের বাড়ি যাচ্ছিলেন।

পুলিশ ও উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, দেশে ইলিশ মাছ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ১১ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত মোট ২২ দিন ইলিশ মাছ ধরা, পরিবহন ও মজুত নিষিদ্ধ করেছে সরকার। মনোহর মোড় এলাকার পুলিশ চেকপোস্টে এক নারী ইলিশসহ আটক হন। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ওই নারীকে পাঁচ হাজার টাকা জরিমানা করেন।

শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জ্যোতি বিকাশ চন্দ্র বলেন, মাসুদা বেগম নামে এক নারী ইলিশ পরিবহন করার কারণে তাকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জব্দ করা মাছগুলো শরীয়তপুর সরকারি শিশু পরিবারে (বালক) এতিম শিশুদের জন্য দেওয়া হয়েছে। মা ইলিশ রক্ষায় প্রশাসনের অভিযান অব্যাহত রয়েছে। সূত্র : ঢাকা পোস্ট