আজ বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই জিলকদ, ১৪৪৫ হিজরি
Home » টপ »

নড়িয়ায় দেশী মাছ সংরক্ষণের লক্ষ্যে ৬০০ কেজি পোনা অবমুক্ত

“দেশী মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” এ প্রতিপাদ্যকে সামনে রেখে শরীয়তপুরের নড়িয়ায় দেশের নদ-নদী ও প্লাবনভূমিতে দেশীয় মাছ বৃদ্ধির লক্ষ্যে দেশীয় প্রজাতির মাছ ও শামুক সংরক্ষণ উন্নয়ন প্রকল্প গোপালগঞ্জের আওতায় সাতটি জলাশয়ে ৬০০ কেজি পোনা অবমুক্ত করা হয়েছে।
নড়িয়া উপজেলা মৎস্য বিভাগের আয়োজনে আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় মূলফতগঞ্জ মাদ্রাসা পুকুরে পোনা অবমুক্তকরন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম। এ সময় নড়িয়া উপজেলা নিবার্হী কর্মকর্তা শংকর চন্দ্র বৈদ্য, জেলা জেলা মৎস্য কর্মকর্তা আমিনুল হক, উপজেলা মৎস্য কর্মকর্তা জাকির হোসেন মৃধা, স্থানীয় কেদরপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সহ উপজেলা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে খাদ্য ও পুষ্টিতে স্বয়ংসম্পূর্ণ করতে মৎস্য ও কৃষি বিভাগকে অগ্রাধিকার দিয়ে কাজ করে যাচ্ছেন। তারই অংশ হিসেবে দেশীয় প্রজাতির মাছের জাত সংরক্ষণে সারা দেশের জেলা উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে পোনা অবমুক্ত করা হচ্ছে। মাছে-ভাতে বাঙালির ঘরে ভাত আর পুকুরের মাছ নিশ্চিত করতে সরকার সবসময়ই তৎপর আছে।